মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নাম পরিবর্তনের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৫ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪
ফাইল ছবি

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নাম নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয় রাখার সুপারিশ করেছে দ্বাদশ জাতীয় সংসদের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

রোববার (২৫ ফেব্রুয়ারি) সংসদ ভবনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটিতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি সাগুফতা ইয়াসমিন।

কমিটির সদস্য মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন (রিমি), মো. আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া নূর, খাদিজাতুল আনোয়ার, মোসা. তাহমিনা বেগম এবং মোহাম্মদ জিল্লুর রহমান বৈঠকে অংশ নেন।

বৈঠকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্প উপস্থাপন করা হয়। তাই প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত প্রকল্পগুলো সততা ও জবাবদিহির সঙ্গে মিলেমিশে কাজ করার আগ্রহ প্রকাশ করা হয়।

বৈঠকে নারীদের জন্য মাতৃত্বকালীন ভাতা ১৮ বছর না রেখে আরও বাড়ানোর ব্যবস্থাকরণ, পথশিশুদের জন্য সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ কর্মের ব্যবস্থাকরণ এবং গ্রাম পর্যায়ের সুবিধাবঞ্চিত শিশুদের সেবার আওতায় আনার জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে নারী ও শিশুদের যেভাবে সাহায্য সহযোগিতা করা হয় সেভাবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় থেকে সাহায্য সহযোগিতার ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, সংস্থা প্রধান, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

আইএইচআর/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।