আসিয়ানের সেক্টরাল ডায়লগ পার্টনার হতে চায় ঢাকা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০২ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর জোটের (আসিয়ান) আসন্ন বৈঠকে বাংলাদেশকে সেক্টরাল ডায়লগ পার্টনার করতে ঢাকায় নিযুক্ত আসিয়ানের দেশগুলোর দূতদের অনুরোধ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (২৫ ফ্রেবুয়ারি) ঢাকায় নিযুক্ত আসিয়ানের রাষ্ট্রদূত পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। বৈঠকে শেষে সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা আসিয়ানের সেক্টরাল ডায়লগ পার্টনার হতে চাই। সেটি যেন তাদের পরবর্তী মিটিংয়ে হয়, অনুমোদন দেওয়া হয় সে নিয়ে আমরা বিশেষ গুরত্ব দিয়ে আলোচনা করেছি। আমরা আরেকটি বিষয়ে আলোচনা করেছি, পণ্য আমদানি ও রপ্তানি নিয়ে।

হাছান মাহমুদ বলেন, আমরা যদি একটা আঞ্চলিকভাবে এটা করতে পারি বর্তমান বিশ্ব প্রেক্ষাপটে এটি আমাদের সবাইকে উপকৃত করবে। জনগণ উপকৃত হবে, এটা নিয়ে আলোচনা হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে ব্রুনাই, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, মিয়ানমার, ফিলিপাইন, সিঙ্গাপুর, থাইল্যান্ড এবং ভিয়েতনামের দূতরা উপস্থিত ছিলেন।

আইএইচআর/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।