শাহজাহানপুরে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে দগ্ধ ৬

ঢামেক প্রতিবেদক
ঢামেক প্রতিবেদক ঢামেক প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪
ফাইল ছবি

রাজধানীর শাহজাহানপুরে ঝিল মসজিদ এলাকার একটি বাসার রান্নাঘরে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে নারীসহ ছয়জন দগ্ধ হয়েছেন।

তারা হলেন- আকবর আলী (৪৫), দেলোয়ার হোসেন (৫০), গ্যাস সিলিন্ডারের মিস্ত্রি মিন্টু (৪৫), তার মেয়ে মারিয়া ইসরাত (১৮), কেয়ারটেকার বাচ্চু মিয়া (৪৫) ও গ্যাস সিলিন্ডার মিস্ত্রি মনির হোসেন (৪০)।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টার ও সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দুই দফা বিস্ফোরণে এ ঘটনা ঘটে। দগ্ধদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে দুজনকে ছেড়ে দেওয়া হয়েছে। বাকিরা চিকিৎসাধীন।

আরও পড়ুন>> নারায়ণগঞ্জে ড্রিল মেশিন বিস্ফোরণে দুজন দগ্ধ

দগ্ধ আকবর আলীর ছেলে মাহিম জাগো নিউজকে জানান, সকালে বাসার নিচতলার রান্নাঘরে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ হয়। এসময় তিনজন দগ্ধ হন। এর পর সন্ধ্যায় ফের একই ঘটনা ঘটে। এসময় তার বাবাসহ তিনজন দগ্ধ হন। তারা বর্তমানে শেখ হাসিনা জাতীয় বার্নের জরুরি বিভাগে চিকিৎসাধীন।

তিনি আরও জানান, তার বাবা মাগরিবের নামাজ শেষে এ আগুনের ঘটনাস্থলটি দেখতে যান। এসময় সেখানে ফের বিস্ফোরণ ঘটে। এতে তার বাবাসহ তিনজন দগ্ধ হন। তাদের উদ্ধার করে দ্রুত শেখ হাসিনা জাতীয় বার্নে নেওয়া হয়। বর্তমানে তারা সেখানে চিকিৎসাধীন।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. মো. তরিকুল ইসলাম জানান, শাহজাহানপুর থেকে সকালে নারীসহ তিনজন ও সন্ধ্যার দিকে আরও তিনজন দগ্ধ হয়ে এসেছেন। তাদের মধ্যে মিন্টু নামের একজন ৪০ শতাংশ দগ্ধ, মারিয়া ইসরাত নামে একজন ৬ শতাংশ, বাচ্চু নামে একজন ৮ শতাংশ, আকবর আলীর নামে একজ ২২ শতাংশ, দেলোয়ার ও মনির সামান্য দগ্ধ হয়েছেন।

কাজী আল-আমিন/বিএ/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।