ঢাকায় হাসপাতালে দালালবিরোধী অভিযানে র‌্যাব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১০ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪
ফাইল ছবি

রাজধানীর শেরেবাংলা নগর থানা এলাকায় বিভিন্ন হাসপাতালে দালালবিরোধী অভিযান শুরু করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বুধবার (২৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টা থেকে এ অভিযান শুরু হয়।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক এএসপি শিহাব করিম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, শেরেবাংলা নগর থানা এলাকায় বিভিন্ন হাসপাতালে দালালরা রোগীদের সঙ্গে প্রতারণা করে। এমন একাধিক অভিযোগের পর র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু হয়েছে। র‌্যাবের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করছেন।

অভিযান শেষে বিস্তারিত জানানো হবে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

আরও পড়ুন

এর আগে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাজধানীর বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা শুরু করেছে স্বাস্থ্য অধিদপ্তর। অভিযানের প্রথম দিনে মোট ৬টি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার ও ব্লাড ব্যাংক বন্ধ করা হয়েছে। এছাড়াও বনশ্রীর ফরাজী হাসপাতালসহ কয়েকটি প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে।

বেসরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে লাইসেন্স প্রবেশপথে টানানো, তথ্য কর্মকর্তা নিয়োগ ও লেবার রুম প্রটোকল বাধ্যবাধকতাসহ ১০ দফা নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। ওই নির্দেশনা যথাযথ বাস্তবায়ন হচ্ছে কি না, সে বিষয়ে তদারকি করতে অভিযান পরিচালনা শুরু করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

টিটি/ইএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।