পুলিশ সপ্তাহ-২০২৪

জবাবদিহি নিশ্চিত করতে হবে: মন্ত্রিপরিষদ সচিব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৬ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন বলেছেন, দায়িত্ব পালনের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে হবে।

পুলিশ সপ্তাহ-২০২৪ এর দ্বিতীয় দিন বুধবার (২৮ ফেব্রুয়ারি ২০২৪) সন্ধ্যায় রাজারবাগ পুলিশ লাইনসে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেনের সঙ্গে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের মতবিনিয়র সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন বলেন, সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ পুলিশ প্রথম সারিতে রয়েছে। বাংলাদেশ পুলিশ দেশের প্রয়োজনে সর্বোচ্চ নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের প্রমাণ দিতে পেরেছে।

তিনি বলেন, এবারের পুলিশ সপ্তাহের প্রতিপাদ্য ‘স্মার্ট পুলিশ স্মার্ট দেশ, শান্তি প্রগতির বাংলাদেশ’ আমাকে আকৃষ্ট করেছে। প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গঠনের ঘোষণা করেছেন। স্মার্ট বাংলাদেশ গঠনের অন্যতম অভিযাত্রী বাংলাদেশ পুলিশ।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, এবারের পুলিশ সপ্তাহের বাণীতে প্রধানমন্ত্রী বলেছেন, দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বাংলাদেশ পুলিশ বারবার উত্তীর্ণ হয়েছে। এটা আপনাদের জন্য বড় স্বীকৃতি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের জন্য তিনি পুলিশ কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, দায়িত্ব পালনের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে।

সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান বলেন, জনগণকে সেবা প্রদানের ক্ষেত্রে বাংলাদেশ পুলিশের বিভিন্ন বিষয়ের যৌক্তিক সমাধানে সরকার আন্তরিক।

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, সাধারণ মানুষকে স্বাচ্ছন্দ্য প্রদানের জন্য পুলিশ দায়িত্ব পালন করে থাকে। প্রধানমন্ত্রী পুলিশের জনবল বৃদ্ধি করেছেন, লজিস্টিক বাড়িয়েছেন, প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। ফলে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী ঘোষিত ‘জিরো টলারেন্স’ নীতির আলোকে পুলিশ সফলভাবে জঙ্গিবাদ-সন্ত্রাস দমন করতে সক্ষম হয়েছে।

জনগণকে কাঙ্ক্ষিত মাত্রায় সেবা দিতে পুলিশ কর্মকর্তাদের নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান আইজিপি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মতবিনিময় সভা বাস্তবায়ন উপকমিটির সভাপতি ও অতিরিক্ত আইজিপি দেবদাস ভট্টাচার্য।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, র‍্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন, এসবি প্রধান অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম এবং পুলিশ সুপার থেকে তদূর্ধ্ব কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টিটি/এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।