পিটার হাসকে পেটানোর হুমকি দেওয়া ইউপি চেয়ারম্যান মুজিব বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:০৩ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে প্রকাশ্যে পেটানোর হুমকি দিয়ে অবশেষে বরখাস্ত হয়েছেন চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী।

২৭ ফেব্রুয়ারি স্থানীয় সরকার বিভাগের ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব পূরবী গোলদারের সই করা প্রজ্ঞাপনে তাকে বরখাস্ত করা হয়। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) প্রজ্ঞাপনটি প্রকাশ্যে আসে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, ‘যেহেতু চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলাধীন চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী বাংলাদেশ নিযুক্ত মান্যবর মার্কিন রাষ্ট্রদূতকে হুমকি প্রদান করে অসদাচরণের অপরাধ করায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ৩৪(৪)(খ) (ঘ) ধারা অনুযায়ী জেলা প্রশাসন চট্টগ্রাম ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছেন।’

‘যেহেতু চট্টগ্রাম জেলার বাঁশখালীর উপজেলাধীন চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরীর বিরুদ্ধে উল্লিখিত অভিযোগ তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে; সেহেতু মুজিবুল হক চৌধুরী কর্তৃক সংগঠিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থি বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ৩৪(৪)(খ)(ঘ) ধারা অনুযায়ী উল্লিখিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে তার স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো।’

প্রসঙ্গত, ২০২৩ সালের ৬ নভেম্বর চাম্বল ইউনিয়ন আওয়ামী লীগের হরতাল-অবরোধবিরোধী সমাবেশে বক্তব্য দিতে গিয়ে মুজিবুল হক চৌধুরী মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে পেটানোর হুমকি দেন।

উল্লেখ্য, বাঁশখালীতে আওয়ামী লীগে গ্রুপিং-বিভক্তি রয়েছে। তিনি গত নির্বাচনে পরাজিত হওয়া সাবেক সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানের অনুসারী। চাম্বল ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়কের দায়িত্বেও রয়েছেন।

ইকবাল হোসেন/এমএইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।