রাস্তা থেকে ঢাবি উপাচার্যের বাংলোয় ছুড়ে ফেলা হয় নবজাতকের মরদেহ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৪ পিএম, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের বাংলোর (বাসভবন) সীমানা প্রাচীরের ভেতর থেকে এক নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহটি এক যুবক রাস্তার পাশ থেকে উপাচার্যের বাসভবনে ছুড়ে ফেলে৷ সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে ঘটনাটি।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল স্টাফ কোয়ার্টার সংলগ্ন উপাচার্যের বাসভবন থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ৷ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, উপাচার্যের বাসভবনের পরিচ্ছন্নতা কর্মীরা একটি ব্যাগে নবজাতকের মরদেহ পেয়ে কেয়ারটেকারকে জানান। পরে তিনি খবর দেন শাহবাগ থানায়। পুলিশ এসে মরদেহটি উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

এ বিষয়ে ঢাবি প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান বলেন, রোকেয়া হলের স্টাফ কোয়ার্টারের দিক থেকে কেউ একজন মরদেহটি দেওয়ালের ওপর দিয়ে উপাচার্যের বাংলোর মধ্যে ছুড়ে ফেলে। আমরা সিসিটিভি ফুটেজ দেখে তাকে শনাক্ত করার চেষ্টা করছি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেও বিষয়টি জানানো হয়েছে। তাকে দ্রুত আইনের আওতায় আনা হবে।

বিষয়টি নিয়ে উপাচার্য ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, সিসিটিভি ফুটেজ দেখা গেছে, জগন্নাথ হলের দিক থেকে এক ব্যক্তি ব্যাগসদৃশ কিছু একটা নিয়ে এসে বাংলোর সীমানা প্রাচীরের ওপর দিয়ে ছুড়ে ফেলে চলে যায়। পরে পুলিশ এসে তা উদ্ধার করে নিয়ে গেছে। পুলিশকে ঘটনার বিস্তারিত জানানো হয়েছে। সিসিটিভি ফুটেজ দেওয়া হয়েছে। তারা এ বিষয়ে ব্যবস্থা নিচ্ছে।

উপাচার্য বলেন, পুরো বিশ্ববিদ্যালয়ের চারদিকে কোনো সীমানা প্রাচীর না থাকায় ক্যাম্পাস অনেকটা উন্মুক্ত। এখানে বহিরাগত প্রচুর মানুষ ও যানবাহন চলাচল করে, যা বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক পরিবেশের সঙ্গে সংগতিপূর্ণ নয়। আমরা পরিবেশ উন্নয়নের জন্য কাজ করছি। এরই মধ্যে ক্যাম্পাসের প্রবেশপথগুলোতে নিরাপত্তা চৌকি বসানো হয়েছে। আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সিটি করপোরেশন, সড়ক বিভাগসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কাজ করছি, কীভাবে ক্যাম্পাসের পরিবেশ আরও নিরাপদ করা যায়।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাজিরুর রহমান বলেন, আমরা সিসিটিভি ক্যামেরার ফুটেজ পেয়েছি৷ কে এই ঘটনা ঘটিয়েছে তাকে শনাক্ত করার চেষ্টা চলছে।

এনএস/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।