বাসার ড্রাইভার চুরি করলেন স্কুলশিক্ষিকার সাড়ে ৩২ ভরি সোনা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৪:৫৮ এএম, ০২ মার্চ ২০২৪

চট্টগ্রামে চুরি যাওয়া সাড়ে ২৩ ভরি সোনার অলংকারসহ মো. রাফিউল ইসলাম জনি (৩০) নামে এক প্রাইভেটকার চালককে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার নগরীর কোতোয়ালী থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে চুরি করা অলংকার বিক্রির নগদ দুই লাখ টাকাও জব্দ করে পুলিশ।

গ্রেফতার জনি লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানাধীন উত্তর জয়পুর খামার বাড়ি গ্রামের নুরুল ইসলামের ছেলে। শুক্রবার (১ মার্চ) তাকে আদালতে পাঠানো হয়েছে বলে জানায় পুলিশ।

কোতোয়ালী থানা সূত্রে জানা গেছে, ভিকটিম কামরুন নাহার বেগম প্রাইমারি স্কুলের শিক্ষিকা। তার স্বামী পেশাগত কাজে মাঝেমধ্যেই ঢাকায় থাকেন। তিনি নগরীর রহমতগঞ্জ এলাকার নীলাঞ্জনা টাওয়ারের একটি ফ্ল্যাটে থাকেন। সেই বাসা থেকে সাড়ে ৩২ ভরি সোনার অলংকার চুরি হয়। এ নিয়ে গত ২২ ফেব্রুয়ারি অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে থানায় মামলা করেন কামরুন নাহার।

মামলার এজাহারে তিনি উল্লেখ করেন, সর্বশেষ এসব অলংকার ২০২৩ সালের ৭ আগস্ট একটি পারিবারিক অনুষ্ঠান থেকে ফিরে বাসার আলমিরাতে রাখেন এবং গত ২৯ জানুয়ারি অন্য একটি অনুষ্ঠানে যাওয়ার জন্য অলংকার নিতে গিয়ে দেখেন আলমারিতে সেগুলো নেই। এ মামলায় বৃহস্পতিবার পুলিশ রাফিউল ইসলাম জনিকে গ্রেফতার করে।

jagonews24

মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মুহাম্মদ মোশারফ হোসেন জাগো নিউজকে বলেন, গ্রেফতার জনি কামরুন নাহার বেগমের গাড়ির চালক। গত ৬-৭ মাস ধরে বাসায় কেউ না থাকার সুযোগে সে অলংকারগুলো চুরি করে। কামরুন নাহার স্কুলে চলে গেলে বাসায় কেউ থাকতো না।

কয়েক মাস আগে ফ্ল্যাটের ওয়েরিংয়ের কাজ করার সময় কামরুন নাহার কয়েকদিন অন্য ফ্ল্যাটে থাকেন। তখন ফ্ল্যাটে ইলেকট্রিশিয়ানদের আনা-নেওয়া ও ইলেকট্রিক মালামাল পৌঁছে দেওয়ার জন্য গাড়ি চালক জনিকে বাসার চাবি দেন তিনি। ওই সুযোগে জনি একটি নকল চাবি বানিয়ে নেন। এরপর থেকে বাসায় যখন কেউ থাকতো না তখন বিভিন্ন সময়ে সাড়ে ৩২ ভরি সোনার অলংকার চুরি করেন জনি।

মামলার পর তথ্যপ্রযুক্তির সহায়তায় জনির সঙ্গে চট্টগ্রামের হাজারি গলির সোনার দোকানের যোগসূত্র পাওয়া যায়। এরপর বৃহস্পতিবার তাকে গ্রেফতার করা হয়। তার স্বীকারোক্তি মোতাবেক নগরীর হাজারি গলি ও দেওয়ান বাজার এলাকায় অভিযান চালিয়ে সাড়ে ২৩ ভরি সোনা উদ্ধার করা হয়।

ঘটনায় জড়িত অন্যদেরও গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন মামলার এ তদন্ত কর্মকর্তা।

এমডিআইএইচ/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।