জনগণের পকেট কেটে ব্যবসায়ীদের স্বার্থে বিদ্যুতের দাম বৃদ্ধি: বাসদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:২০ এএম, ০২ মার্চ ২০২৪

বিদ্যুতের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত বাতিল ও বিদ্যুুৎখাতে দুর্নীতি ও লুটপাট বন্ধের দাবিতে সমাবেশ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)।

শুক্রবার বিকেলে চট্টগ্রাম নগরের নিউমার্কেট মোড়ে বাসদ চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে এ বিক্ষোভ সমাবেশ হয়।

বাসদ চট্টগ্রাম জেলা শাখার ইনচার্জ আল কাদেরী জয়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা শাখার সদস্য আকরাম হোসেন, হেলাল উদ্দিন কবির, আহমদ জসীম, ছাত্র ফ্রন্ট নগর শাখার সভাপতি মিরাজ উদ্দিন, শ্রমিক ফ্রন্ট নেতা নাজিমউদ্দীন বাপ্পীসহ অন্যান্য নেতারা।

সমাবেশ পরিচালনা করেন বাসদ জেলা সদস্য রায়হান উদ্দিন।

সমাবেশে বক্তারা বলেন, দাম সমন্বয়ের নামে গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধি জনগণের জীবনকে আরও ভোগান্তির মধ্যে ফেলবে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ২০১০ সাল থেকে সমন্বয়ের নামে পর্যায়ক্রমে ১৫ বার বিদ্যুতের দাম বাড়িয়েছে। সর্বশেষ গত বছর ২৮ ফেব্রুয়ারি নির্বাহী আদেশে বিদ্যুতের দাম বাড়ানো হয়েছিল। সরকার ডলারের সঙ্গে টাকার মূল্যমান হ্রাসের অজুহাত দিচ্ছে। অথচ আমদানি রপ্তানির নামে ডলার পাচার, ব্যাংকের টাকা আত্মসাতের সঙ্গে সাধারণ মানুষ জড়িত নয়। কিন্তু এর দায় বহন করতে হচ্ছে সাধারণ মানুষকেই। ২০০ ইউনিটের নিচে ৩৪ পয়সা এবং বেশি ব্যববহারকারীদের ৭০ পয়সা প্রতি ইউনিট বিদ্যুতের মূল্যবৃদ্ধি নিম্ন আয়ের মানুষদের দুর্ভোগ যেমন বাড়াবে, তেমনি সরকার ও লুটপাকারীদের দায় এড়ানোর পথও তৈরি করবে।

বক্তারা অবিলম্বে বিদ্যুৎ ও গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করে সব ক্ষেত্রে দুর্নীতি ও অপচয় রোধে কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবি জানান।

একই সঙ্গে সরকারের স্বৈরতান্ত্রিক সিদ্ধান্তের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।

ইকবাল হোসেন/এমএইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।