বিমানবাহিনীর বার্ষিক শীতকালীন মহড়া ‘উইনটেক্স’ শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৮ পিএম, ০৩ মার্চ ২০২৪

বাংলাদেশ বিমানবাহিনীর বার্ষিক শীতকালীন মহড়া ‘উইনটেক্স-২০২৪’ বিমানবাহিনীর সব ঘাঁটি ও ইউনিটে একযোগে শুরু হয়েছে। রোববার (৩ মার্চ) থেকে এ মহড়া শুরু হয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আইএসপিআর জানায়, এ মহড়ার মাধ্যমে বাংলাদেশ বিমানবাহিনীর যুদ্ধ সক্ষমতা পর্যবেক্ষণ করে গুরুত্বপূর্ণ সুপারিশ করা হয় যা ভবিষ্যতে আরও উন্নত আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা গড়ে তুলতে বিশেষ ভূমিকা পালন করবে।

এ মহড়ায় বিমানবাহিনীর যুদ্ধবিমান, পরিবহন বিমান, হেলিকপ্টার, রাডার স্কোয়াড্রনগুলো, ভূমি থেকে আকাশে নিক্ষেপণযোগ্য মিসাইল ইউনিট এবং আনম্যান্ড এরিয়াল সিস্টেম ইউনিটসহ বিমানবাহিনীর সব সদস্য অংশগ্রহণ করছে।

jagonews24

মহড়ার অংশ হিসেবে বিমানবাহিনীর বৈমানিকরা আকাশে যুদ্ধের বিভিন্ন প্রকার রণকৌশল রপ্ত করবে।

উল্লেখ্য, বিমানবাহিনীর সব যুদ্ধাস্ত্র ও জনবল নিয়ে এ যুদ্ধ প্রস্তুতি অনুশীলনের মাধ্যমে বাংলাদেশের আকাশ প্রতিরক্ষা সক্ষমতা বৃদ্ধি পাবে। বাংলাদেশ বিমানবাহিনীর মহড়ায় বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিজিবি, পুলিশ, সিভিল ডিফেন্স এবং বিএনসিসি (এয়ার উইং)-এর বিভিন্ন ইউনিট অংশগ্রহণ করছে।

টিটি/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।