খাদ্যে ভেজালরোধে কেমিক্যালের অপব্যবহার বিষয়ে পদক্ষেপ নিতে সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ০৩ মার্চ ২০২৪

খাদ্যে ভেজালরোধে কেমিক্যালের অপব্যবহার বিষয়ে যথাযথ পদক্ষেপ নিতে সুপারিশ করেছে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

রোববার (৩ মার্চ) সংসদে অনুষ্ঠিত কমিটির প্রথম বৈঠক এ সুপারিশ করা হয়। এতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি জাহিদ মালেক।

বৈঠকে কমিটির সদস্য নিজাম উদ্দিন হাজারী, মির্জা আজম, ইকবালুর রহিম, মাহবুব উর রহমান, মো. আবদুস সবুর এবং মো. ইয়াকুব আলী অংশ নেন। এছাড়াও বিশেষ আমন্ত্রণে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইয়ারফেস ওসমান।

বৈঠকে বিজ্ঞান ও প্রযুক্ত মন্ত্রণালয়ের সার্বিক কার্যক্রম কমিটিতে উপস্থাপন করা হয় এবং সব কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য সুপারিশ করা হয়। বৈঠকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে কাজের সমন্বয় বৃদ্ধি করতে সুপারিশ করা হয়।

ক্যানসারের বিষয়ে গবেষণা বৃদ্ধিসহ স্ক্রিনিংয়ের ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়।

খাদ্যে ভেজাল রোধে কেমিক্যালের অপব্যবহার বিষয়ে যথাযথ পদক্ষেপ নিতে সুপারিশ করা হয়। এছাড়াও ব্লু ইকোনোমি নিয়ে কাজ করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলো সঙ্গে সমন্বয়ের তাগিদ দেওয়া হয়।

বৈঠকে বিজ্ঞান ও প্রযুক্তি সচিবসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইএইচআর/বিএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।