ওয়ারীর পেশওয়ারাইন রেস্টুরেন্টের দুই ম্যানেজার গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৭ পিএম, ০৪ মার্চ ২০২৪
পেশওয়ারাইন রেস্টুরেন্টে গত শুক্রবার রাতে আগুন লাগে

রাজধানীর ওয়ারীর পেশওয়ারাইন রেস্টুরেন্টে অগ্নিকাণ্ডের ঘটনায় রেস্টুরেন্টের দুই ম্যানেজারকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- সালাউদ্দিন আহম্মেদ (২৯) ও সাইফুল ইসলাম ওরফে শিমুল (৩০)।

এসময় ওই রেস্টুরেন্ট থেকে জব্দ করা হয় চারটি গ্যাস সিলিন্ডার, একটি ভাঙা গ্যাসের চুলা ও ১০০ লিটারের একটি পাতিল।

পুলিশ বলছে, পেশওয়ারাইন রেস্টুরেন্টের মালিক এবং ম্যানেজার রেস্টুরেন্টের নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই রান্নার কাজে সিলিন্ডার এবং চুলা ব্যবহার করেছেন। রান্নার কাজে ব্যবহারের জন্য নিরাপত্তার তোয়াক্কা না করে অসাবধানতা, অবহেলা, বেপরোয়া ও তাচ্ছিল্যপূর্ণ এবং বিপজ্জনকভাবে এই গ্যাস সিলিন্ডার ব্যবহার করায় গত ১ মার্চ রাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

jagonews24

আরও পড়ুন>>
ওয়ারীতে পেশওয়ারাইন রেস্টুরেন্টে আগুন
ধানমন্ডির গাউসিয়া টুইন পিক ভবনের ১২ রেস্তোরাঁ সিলগালা
বেইলি রোডের আগুনে ৪৬ জনের মৃত্যু

সোমবার (৪ মার্চ) জাগো নিউজকে এসব তথ্য জানান ডিএমপির ওয়ারী জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. এস. এম শামীম।

তিনি জানান, ১ মার্চ দিনগত রাত ১০টা ১০ মিনিটের দিকে ওয়ারী থানাধীন পেশওয়ারাইন রেস্টুরেন্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তখন আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ইউনিট, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং পুলিশের কয়েকটি টহল টিম কাজ করে। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

 jagonews24

তিনি আরও জানান, প্রাথমিকভাবে জানা যায়, ওই রেস্টুরেন্টের মালিক এবং ম্যানেজার রেস্টুরেন্টের নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই রান্নার কাজে সিলিন্ডার ও চুলা ব্যবহার করতেন।

এডিসি এস. এম শামীম আরও বলেন, ১ মার্চ আগুন লাগার ঘটনার পরও পেশওয়ারাইন রেস্টুরেন্টটিতে পুনরায় রান্নার কাজে ব্যবহারের জন্য নিরাপত্তার তোয়াক্কা না করে গ্যাস সিলিন্ডার ব্যবহার করা হয়। ৩ মার্চ ওই এলাকায় ডিউটিরত অবস্থায় এসআই মো. রেজাউল করিম চৌধুরী বিষয়টি জানতে পারেন। এরপর ঘটনার সত্যতা যাচাই ও প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ঘটনাস্থলে পৌঁছালে রেস্টুরেন্টের সবাই পালানোর চেষ্টা করেন। এসময় দুই ম্যানেজার সালাউদ্দিন আহম্মেদ ও সাইফুল ইসলামকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় সোমবার পুলিশ বাদী হয়ে ওয়ারী থানায় মামলা করে। মামলা নম্বর-৪।

টিটি/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।