চট্টগ্রামে আবাসিক হোটেল থেকে পোল্যান্ড নাগরিকের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ০৪ মার্চ ২০২৪
ফাইল ছবি

চট্টগ্রাম নগরের অভিজাত আবাসিক হোটেল পেনিনসুলা'র একটি কক্ষ থেকে পোল্যান্ডের এক নাগরিকের রক্তাক্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

প্রাথমিক আলামত দেখে ঘটনাটিকে হত্যাকাণ্ড বলে শনাক্ত করা হয়েছে। নিহতের মাথা এবং শরীরের বিভিন্নস্থানে জখমের চিহ্ন আছে বলে জানিয়েছে পুলিশ।

সোমবার (৪ মার্চ) দুপুরে নগরের চকবাজার থানা পুলিশ জিইসি মোড়ে ‘দ্যা পেনিনসুলা চিটাগং’ নামে হোটেলটির নবম তলায় ৯০৫ নম্বর কক্ষ থেকে নিহতের মরদেহ উদ্ধার করে।

হোটেলের নথিতে অনুসারে, ৫৮ বছর বয়সী ওই ব্যক্তির নাম জদজিসলো মিসেল সিজারিবা (৫৮)। তিনি পোল্যান্ডের একটি বায়িং হাউজের ঢাকা অফিসে কর্মরত ছিলেন।

নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মোস্তাফিজুর রহমান জানান, বায়িং হাউজের প্রতিনিধি হিসেবে ২০১৮ সাল থেকে বেশ কয়েকবার চট্টগ্রামে এসেছেন তিনি। গত বছরের ডিসেম্বরে তিনি পোল্যান্ডে ছুটিতে গিয়েছিলেন। ২৪ ফেব্রুয়ারি তিনি ফ্লাই দুবাইয়ের একটি ফ্লাইটে চট্টগ্রামে এসে পেনিনসুলা হোটেলে ওঠেন। সিইপিজেডের ক্যানপার্ক গার্মেন্টস পরিদর্শনে এসেছিলেন। হোটেলের নবম তলায় ৯০৫ নম্বর কক্ষে ছিলেন তিনি। সেখানেই তার লাশ পাওয়া গেছে।

এদিকে কর্তৃপক্ষের খবর পেয়েই পিবিআই ও সিআইডির ফরেনসিক টিম ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করছে। মরদেহ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের মর্গে পাঠানো হয়েছে।

উপ-কমিশনার মোস্তাফিজুর রহমান বলেন, ‘প্রাথমিকভাবে তাকে খুন করা হয়েছে বলে মনে করছি। নিহতের মাথার পেছনে ও শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন আছে। কক্ষের ভেতরে বিভিন্ন সরঞ্জাম এলোমেলো অবস্থায় পাওয়া গেছে। সিসি ক্যামেরার ফুটেজসহ আনুষঙ্গিক বিষয় যাচাই বাছাই করা হচ্ছে।‘

এএজেড/এসআইটি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।