যারা দেশের স্বাধীনতা মেনে নিতে পারেনি তারা ষড়যন্ত্রে লিপ্ত: আমু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১১ এএম, ০৫ মার্চ ২০২৪

যারা বাংলাদেশের স্বাধীনতা মেনে নিতে পারেনি তারা ষড়যন্ত্রে লিপ্ত বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সিনিয়র সংসদ সদস্য আমির হোসেন আমু।

সোমবার (৪ মার্চ) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এসময় ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সভাপতিত্ব করেন।

বিএনপির প্রতি ইঙ্গিত করে আমির হোসেন আমু বলেন, আজ যারা গণতন্ত্রের কথা বলে তাদের জন্ম কিন্তু গণতান্ত্রিক পন্থায় নয়। তাদের সংবিধানে (গঠনতন্ত্র) গণতান্ত্রিক ধারা নেই। তাদের দল পরিচালিত হয় এক আঙ্গুলের ইশারায়। তারা গণতন্ত্র হত্যাকারী।

তিনি বলেন, যারা এ দশের স্বাধীনতা মেনে নিতে পারেনি তারা ষড়যন্ত্রে লিপ্ত। পাকিস্তানের হানাদার বাহিনীর দোসর হিসেবে রাজাকার, আল বদর সৃষ্টি করেছে। তারাই বার বার অগ্রযাত্রা ব্যাহত করার জন্য ষড়যন্ত্রে লিপ্ত। তার সাথে সেই আন্তর্জাতিক শক্তি জড়িত যারা এদেশের স্বাধীনতাকে সমর্থন করেনি।

আমির হোসেন আমু বলেন, আজ এ ষড়যন্ত্র মোকাবিলা করার জন্য সমস্ত জাতি যেমন ঐকবদ্ধভাবে শেখ হাসিনার নেতৃত্বকে সমর্থন দিয়েছে। আগামী দিনেও এই নেতৃত্বের মাধ্যমে আমরা অভিষ্ঠ লক্ষ্যে পৌছতে সক্ষম হবো।

আইএইচআর/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।