ঝড়-বৃষ্টির প্রবণতা কেটেছে, বাড়তে পারে দিনের তাপমাত্রা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৭ এএম, ০৫ মার্চ ২০২৪
ফাইল ছবি

আপাতত ঝড়-বৃষ্টির প্রবণতা কেটেছে। মঙ্গলবার দিনের তাপমাত্রা বেড়ে রাতে তাপমাত্রা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

একদিনের ব্যবধানে দেশের বিভিন্ন স্থানে সর্বনিম্ন তাপমাত্রার আরও কিছুটা বেড়েছে।

সোমবার (৪ মার্চ) সকাল থেকে মঙ্গলবার (৫ মার্চ) সকাল পর্যন্ত খুলনা, ঢাকা, রাজশাহী, রংপুর বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি হয়েছে। এ সময়ে সবচেয়ে বেশি ৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে চুয়াডাঙ্গায়।

মঙ্গলবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস ছিল তেঁতুলিয়ায়। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার সকাল ৯ টা থেকে আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

বুধবার সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। বৃহস্পতিবার সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাতে পারে। পরবর্তী পাঁচদিনে দিন এবং রাতের তাপমাত্রা আরও বাড়তে পারে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস ছিল কক্সবাজারে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আরএমএম/ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।