সীমান্ত সম্মেলনে যোগদানে ঢাকায় বিএসএফ মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২২ পিএম, ০৫ মার্চ ২০২৪

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর মহাপরিচালক পর্যায়ের ৫৪তম সীমান্ত সম্মেলনে যোগ দিতে বিএসএফ মহাপরিচালক নিতিন আগ্রাওয়ালের নেতৃত্বে ভারতীয় প্রতিনিধিদল আজ মঙ্গলবার সকালে ঢাকায় এসেছেন।

রাজধানীর পিলখানা বিজিবি সদর দপ্তরে অনুষ্ঠিতব্য বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের ৫৪তম সীমান্ত সম্মেলন (৫-৯ মার্চ)-এ যোগদানের জন্য বিএসএফ মহাপরিচালকের নেতৃত্বে ৯ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল ৫ মার্চ সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী এবং তার পত্নী নওরীন আশরাফ বিএসএফ মহাপরিচালক ও তার পত্নী স্মিতা আগ্রাওয়ালসহ ভারতীয় প্রতিনিধিদলকে বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছা ও উষ্ণ অভ্যর্থনা জানান।

এরপর বিমানবন্দর থেকে মোটর শোভাযাত্রার মাধ্যমে বিএসএফ প্রতিনিধিদল বিজিবি সদর দপ্তরে পৌঁছান এবং পিলখানাস্থ ‘সীমান্ত গৌরব’-এ মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়াও বিজিবি সীমান্ত পরিবার কল্যাণ সমিতির প্রধান পৃষ্ঠপোষক নওরীন আশরাফের আমন্ত্রণে বিএসএফ ওয়াইভস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের একটি প্রতিনিধিদল ঢাকায় এসেছেন। বিএসএফ ওয়াইভস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদল বিজিবি সীমান্ত পরিবার কল্যাণ সমিতি এবং সীমান্ত অফিসার্স লেডিস ক্লাব আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

বিএসএফ মহাপরিচালকের এই সফর বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যকার বিরাজমান পারস্পরিক আস্থা, সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক জোরদার এবং দ্বিপাক্ষিক সহযোগিতা বৃদ্ধিসহ উভয় দেশের সীমান্ত সমস্যা নিরসনে অত্যন্ত কার্যকর ভূমিকা রাখবে।

বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের ৫৪তম সীমান্ত সম্মেলন শেষে আগামী ৯ মার্চ বিএসএফ প্রতিনিধিদল ভারতে ফিরে যাবেন।

টিটি/এমআরএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।