বিপুল পরিমাণ জাল রাজস্ব স্ট্যাম্পসহ চক্রের মূলহোতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৩ পিএম, ০৫ মার্চ ২০২৪

জাল জুডিসিয়াল ও নন-জুডিসিয়াল স্ট্যাম্প বিক্রি চক্রের মূলহোতা ফাহাদকে (৩৮) গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ জাল রাজস্ব স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে।

সোমবার (৪ মার্চ) রাতে র‍্যাব-২ এর একটি দল রাজধানীর মোহাম্মদপুর এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে।

মঙ্গলবার (৫ মার্চ) র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি শিহাব করিম এসব তথ্য জানান।  

তিনি বলেন, সম্প্রতি র‍্যাব-২ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, একটি চক্র দীর্ঘদিন ধরে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় অধিক লাভের আশায় জাল জুডিসিয়াল স্ট্যাম্প, নন-জুডিসিয়াল স্ট্যাম্প ও রাজস্ব স্ট্যাম্প, প্রতারণামূলকভাবে সাধারণ জনগণের কাছে বিক্রি করে আসছে।

jagonews24

এরই ধারাবাহিকতায় রাজধানীর মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে অবৈধ জাল জুডিসিয়াল ও নন-জুডিসিয়াল স্ট্যাম্প, জাল রাজস্ব স্ট্যাম্প বিক্রয় চক্রের মূলহোতা ফাহাদকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ফাহাদকে প্রাথামিক জিজ্ঞাসাবাদ শেষে র‍্যাব-২ এর কর্মকর্তা বলেন, ফাহাদ অবৈধ জাল জুডিসিয়াল, নন-জুডিসিয়াল স্ট্যাম্প ও জাল রাজস্ব স্ট্যাম্প বিক্রি চক্রের সংঘবদ্ধ সদস্য। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে স্বল্পমূল্যে অবৈধ জাল জুডিসিয়াল ও নন-জুডিসিয়াল স্ট্যাম্প, জাল রাজস্ব স্ট্যাম্প ক্রয় করে তা ব্যবসায়িক ও আর্থিক প্রতিষ্ঠানে ঢাকার আশপাশ এলাকায় বিক্রি করে আসছিলেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

গ্রেফতারের সময় তার কাছ থেকে ৩০০টি ১০০ টাকা মূল্যের জাল রাজস্ব স্ট্যাম্প, একটি মোবাইল ফোন ও নগদ ১৩ হাজার ৫০০ টাকা জব্দ করা হয়।

টিটি/এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।