দেশের প্রান্তিক পর্যায়ে খেলোয়াড় তৈরির সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৪ পিএম, ০৫ মার্চ ২০২৪

দেশের প্রান্তিক পর্যায়ে খেলোয়াড় তৈরি করার সুপারিশ করেছে দ্বাদশ জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

মঙ্গলবার (৫ মার্চ) কমিটির প্রথম বৈঠক সভাপতি জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান, মাশরাফী বিন মোর্ত্তজা, শফিকুল ইসলাম শিমুল, মো. মাইনুল হোসেন খান, আব্দুস সালাম মূর্শেদী, সাকিব আল হাসান, মোহাম্মদ সোলায়মান সেলিম, মো. মহিউদ্দীন মহারাজ এবং লায়লা পারভীন বৈঠকে অংশ নেন।

বৈঠকে উপস্থিত সদস্যরা এবং কর্মকর্তাদের পরিচিতি র্পব শেষে পাওয়ার পয়েন্ট প্রেজেনটেশনের মাধ্যমে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সার্বিক কার্যক্রম অবহিতকরণ ও সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরা হয়।

দেশের প্রান্তিক পর্যায়ে খেলোয়াড় গড়ে তোলা এবং যুবসমাজকে মাদক থেকে দূরে রাখতে, ইউনিয়ন পর্যায়ে স্বল্প বাজেটে খেলার মাঠ নির্মাণ ও মেরামত করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকের শুরুতে ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতের শহীদদের এবং মুক্তিযুদ্ধের ত্রিশ লাখ শহীদ, সম্ভ্রম হারানো দুই লাখ মা-বোন, জাতীয় চার নেতা এবং ভাষা আন্দোলনের শহীদদের রুহের শান্তি কামনা করে কোরআন তিলাওয়াতের মাধ্যমে তাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন দপ্তর ও সংস্থা প্রধানসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

আইএইচআর/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।