দুদকের অভিযান

চট্টগ্রাম পাসপোর্ট অফিসে অনিয়মে পুলিশ-আনসার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ০৭ মার্চ ২০২৪

চট্টগ্রামে পাসপোর্ট অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (৭ মার্চ) সকালে নগরীর মনসুরাবাদ বিভাগীয় পাসপোর্ট অফিসে এ অভিযান চালানো হয়। এসময় আনসার ও পুলিশ সদস্যদের নানা অনিয়মে জড়িত থাকার প্রমাণ পায় দুদক।

দুদকের কাছে অভিযোগ ছিল, পাসপোর্ট অফিসে সেবা নিতে গেলে অনিয়ম, ঘুস গ্রহণ ও দুর্ব্যবহার করা হয়। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদকের চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক এমরান হোসাইনের নেতৃত্বে অভিযান চলে।

তিনি জাগো নিউজকে বলেন, মনসুরাবাদ বিভাগীয় পাসপোর্ট অফিসে প্রথমে ছদ্মবেশে কোনো অনিয়ম আছে কি না তা পর্যবেক্ষণ করা হয়। এরপর কথা বলা হয় পাসপোর্ট করতে আসা লোকজনের সঙ্গে। এসময় কাউন্টার, ছবি এবং ফিংগার প্রিন্ট সংগ্রহের কক্ষ পরিদর্শন করা হয়। অভিযানের সময় আনসার সদস্য আমানুল্লাহ এবং পুলিশ কনস্টেবল রিয়াদ ও ইমন বড়ুয়ার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের সম্পৃক্ততা পাওয়া যায়।

দুদকের অভিযান, চট্টগ্রাম পাসপোর্ট অফিসে অনিয়মে পুলিশ-আনসার

একই সময়ে পাসপোর্ট অফিসের সামনে থেকে মহসিন নামে এক দালালকে হাতেনাতে আটক করে দুদক টিম।

এরপর অভিযোগকারী ব্যক্তিকে নিয়ে বিভাগীয় পাসপোর্ট অফিসের পরিচালকের সঙ্গে সাক্ষাৎ করে অভিযোগ সংশ্লিষ্ট দুজন স্টাফকে ডাকা হয়। তাদের বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণ হলে ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয় পরিচালককে।

এসময় অভিযোগ পাওয়া পুলিশ ও আনসার সদস্যদের তাৎক্ষণিকভাবে প্রত্যাহার করার জন্য পরিচালকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বলা হয়। পাশাপাশি অভিযোগ সংশ্লিষ্ট দুজন স্টাফের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করে দুদককে জানানোর জন্য নির্দেশনা দেওয়া হয়।

এমডিআইএইচ/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।