দেশের কল্যাণে যুগোপযোগী পরিকল্পনা প্রণয়নের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২২ পিএম, ২০ মার্চ ২০২৪

দেশের কল্যাণে যুগোপযোগী পরিকল্পনা প্রণয়নের জন্য সুপারিশ করেছে দ্বাদশ জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বুধবার (২০ মার্চ) সংসদ ভবনে কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এম এ মান্নান।

কমিটির সদস্য পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম, সংসদ সদস্য ড. বীরেন শিকদার, মো. শহীদুজ্জামান সরকার, মো. আবদুস সবুর, এ কে এম মোস্তাফিজুর রহমান ও খালেদা বাহার বিউটি বৈঠকে অংশ নেন।

বৈঠকে আগের বৈঠকের কার্যবিবরণী নিশ্চিতকরণ শেষে মন্ত্রণালয় ও তার অধীন উচ্চ অগ্রাধিকার প্রকল্পগুলোর তালিকা ও কার্যাবলী অবহিতকরণ এবং পরিকল্পনা কমিশনের কার্যাবলী সম্পর্কে আলোচনা করা হয়।

যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন সাধনের উদ্দেশ্যে ‘মহেশখালি-মাতারবাড়ি সমন্বিত অবকাঠামো উন্নয়ন কার্যক্রম’ শীর্ষক প্রকল্প ও ‘দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত সিঙ্গেল লাইন ডুয়েলগেজ ট্র্যাক নির্মাণ প্রকল্পগুলোর সর্বশেষ অগ্রগতি উপস্থাপন করা হয়।

দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখার ক্ষেত্রে প্রকল্পগুলোর কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট সবার ভূমিকা অপরিসীম মর্মে বৈঠকে আলোচনা করা হয়। দেশের বৃহৎ প্রকল্পগুলো বাস্তবায়ন করায় মন্ত্রণালয়কে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন কার্যক্রমের ধারাবাহিকতা রক্ষা করে দেশের কল্যাণে যুগোপযোগী পরিকল্পনা প্রণয়নের জন্য কমিটির মাধ্যমে সুপারিশ করা হয়।

পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, রেলপথ মন্ত্রণালয়ের সচিব, আইএমইডি’র সচিব, বিভিন্ন দপ্তর ও সংস্থা প্রধানসহ পরিকল্পনা মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

আইএইচআর/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।