সরকারি জমি ভরাট করে প্লট: আশিয়ান সিটির এমডির বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১০ এএম, ০৩ এপ্রিল ২০২৪

ঢাকা ক্যান্টনমেন্ট রাজস্ব সার্কেলের আওতাভুক্ত এলাকার ৭ দশমিক ৮৯২৫ একর সরকারি খাস জমি অবৈধভাবে বালু ফেলে ভরাট করে প্লট আকারে বিক্রির অভিযোগে আশিয়ান ল্যান্ডস ডেভেলপমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. নজরুল ইসলাম ভূঁইয়ার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে কমিশনের সহকারী পরিচালক মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী বাদী হয়ে সোমবার (১ এপ্রিল) এ মামলা করেন। মঙ্গলবার (২ এপ্রিল) দুদক সূত্রে বিষয়টি জানা গেছে।

মামলার এজাহারে বলা হয়েছে, আশিয়ান কোম্পানির ‘আশিয়ান সিটি হাউজিং’ আবাসিক প্রকল্পের ঢাকা ক্যান্টনমেন্ট রাজস্ব সার্কেলের বরুয়া, দক্ষিণখান ও উত্তরখান মৌজার সরকারি খাস খতিয়ানভুক্ত ওই জমি ভরাট করে সাধারণ জনগণের কাছে বিক্রি করে দেওয়া হয়। সরকারি জমি প্রতারণার মাধ্যমে দখলে নিয়ে বালু দিয়ে ভরাট করার বিষয়টি কানুনগো ও সার্ভেয়ার দিয়ে তদন্তের মাধ্যমে প্রমাণ পায় দুদক।

এজাহারে আরও বলা হয়, আশিয়ান ল্যান্ডস ডেভেলপমেন্ট লিমিটেডের ‘আশিয়ান সিটি হাউজিং’ প্রকল্পে বিদ্যমান ৭ দশমিক ৮৯২৫ একর জমির বর্তমান বাজার মূল্য ১০০ কোটি টাকা। এ জমি অবৈধভাবে ভরাট করে প্রতারণার আশ্রয় নিয়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় চটকদার বিজ্ঞাপন প্রচারের মাধ্যমে হাউজিং প্লট হিসেবে সাধারণ জনগণের কাছে বিক্রি করা হয় বলে দুদকের অনুসন্ধানে উঠে আসে।

মামলায় আসামি নজরুল ইসলাম ভূঁইয়ার বিরুদ্ধে দণ্ডবিধির ৪২০ ধারায় অভিযোগ আনা হয়েছে।

এসএম/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।