শেষ মুহূর্তে টুপি-আতরের দোকানে ভিড়

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৬ পিএম, ১০ এপ্রিল ২০২৪
টুপি-আতর কিনতে ক্রেতাদের ভিড়

বৃহস্পতিবার উদযাপিত হবে মুসলমানদের সর্ববৃহৎ উৎসব পবিত্র ঈদুল ফিতর। প্রিয়জনের সঙ্গে ঈদ করতে এরই মধ্যে রাজধানী ছেড়েছেন অসংখ্য মানুষ। এখনো যাচ্ছেন অনেকে। এছাড়া যারা ঢাকায় ঈদ করবেন তারা সেরে নিচ্ছেন শেষ মুহূর্তের কেনাকাটা। ঈদের দিন ঈদগাহ ও বিভিন্ন মসজিদে মুসল্লিরা দুই রাকাত ওয়াজিব নামাজ আদায় করবেন। ঈদের নামাজে নতুন পোশাকের সঙ্গে চাই নতুন টুপি। আতরের ঘ্রাণ পবিত্রতায় যোগ করবে নতুন মাত্রা। তাই শেষ মুহূর্তে টুপি, তসবিহ ও আতরের দোকানে ঢুঁ মারছেন নগরবাসী।

বুধবার (১০ এপ্রিল) বিকেলে বায়তুল মোকাররম মার্কেট এলাকা ঘুরে দেখা গেছে- টুপি, তসবিহ ও আতরের দোকানে ক্রেতাদের ভিড়। বেচাকেনায় ব্যস্ত সময় পার করছেন দোকানিরা।

বায়তুল মোকাররমের টুপি, তসবিহ ও আতর বিক্রেতা শাহ আলম বলেন, ‘ভালো বেচাবিক্রি হচ্ছে। আমরা এই সময়টাই একটু বিক্রি করে থাকি।’

আরও পড়ুন

টুপি, তসবিহ ও আতর বিক্রেতারা জানিয়েছেন, বায়তুল মোকাররমে একটি টুপি ৫০ টাকা থেকে এক হাজার ২০০ টাকা পর্যন্ত বিক্রি হয়। ২০ থেকে এক হাজার ২০০ টাকায় মিলবে তসবিহ। আর সর্বনিম্ন ৩০ টাকায় আতর পাওয়া যায়। উৎকৃষ্টমানের ছোট এক কৌটা আতর ১০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে।

শেষ মুহূর্তে টুপি-আতরের দোকানে ভিড়

মালিবাগ থেকে বায়তুল মোকাররম এসেছেন মো. হাসিব। তিনি বলেন, ‘শুধু টুপি কেনার জন্য আসিনি। অন্যান্য জিনিস কিনেছি, তাই মনে করলাম এসেছি যখন কয়েটা টুপিও কিনে নিয়ে যাই।’

শেষ মুহূর্তে টুপি-আতরের দোকানে ভিড়

যাত্রাবাড়ী থেকে আসা ইলিয়াস হোসেন ৫০ টাকা দিয়ে একটি তসবিহ কিনেছেন। তিনি বলেন, ‘মায়ের জন্য তসবিহ কিনলাম। আতর কেনারও ইচ্ছা আছে। এখানে প্রচুর পণ্য, দেখেশুনে নেওয়া যায়, দামও মোটামুটি কম।’

অনেককে জায়নামাজও কিনতে দেখা যায়। বায়তুল মোকাররম ক্ষুদ্র মার্কেটে অনেক আতর, টুপি, তসবিহর দোকান রয়েছে। এছাড়া দক্ষিণ গেটেও বসেছে অস্থায়ী দোকান।

আরএমএম/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।