ঈদের ছুটিতে পর্যটক বেশে ইয়াবার কারবার, আটক ২

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৭ পিএম, ১৩ এপ্রিল ২০২৪

ঈদের ছুটি কাটাতে রাজধানীতে বেড়াতে আসার পথে ইয়াবা বহনের অভিযোগে দুইজনকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)।

গ্রেফতাররা হলেন- চোকোথাইন তনচংগ্যা (৩৫) ও মংকেথাইন তনচংগ্যা (৩৫)। তাদের দুজনের বাড়ি কক্সবাজারের টেকনাফ উপজেলায়।

শনিবার (১৩ এপ্রিল) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন ডিএনসির ঢাকা মেট্রো দক্ষিণ কার্যালয়ের সূত্রাপুর সার্কেলের উপপরিদর্শক আব্দুল মতিন মিয়া।

আব্দুল মতিন মিয়া বলেন, ঈদুল ফিতরের ছুটিতে মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম্য রুখতে তিনটি ভিজিলেন্স ও টহল টিম গঠন করেছে ঢাকা মেট্রো দক্ষিণ।শনিবার ভোরে যাত্রাবাড়ী মেয়র হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায় খাগড়াছড়ি থেকে ঢাকায় আসা শান্তি পরিবহনের দুটি বাসে তল্লাশি চালানো হয়। এসময় দুটি বাস থেকে পাঁচ হাজার পিস ইয়াবাসহ দুজনকে আটক করা হয়।

ঈদের ছুটিতে পর্যটক বেশে ইয়াবার কারবার, আটক ২

প্রথমে তিন হাজার পিস ইয়াবাসহ চোকোথাইন তনচংগ্যা আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যমতে একই পরিবহনের আরেকটি বাসের যাত্রীবেশে আসা মংকেথাইন তনচংগ্যাকে দুই হাজার পিস ইয়াবাসহ আটক করা হয়।

উপপরিদর্শক আব্দুল মতিন মিয়া বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, টেকনাফ থেকে ইয়াবা নিয়ে তারা গাজীপুরের জয়দেবপুর এলাকায় পৌঁছে দিতে যাচ্ছিল। প্রতি চালানে তারা বিশ হাজার টাকা করে পেতো। ঈদের ছুটিতে ঢাকা শহরে ঘুরতে আসার পাশাপাশি নগদ অর্থের লোভে ইয়াবা পাচারে জড়ায় বলে জানান।

তিনি আরও বলেন, পরিচয় লুকাতে এবং আইনশৃঙ্খলা বাহিনীর হাত থেকে বাঁচতে তারা কক্সবাজার থেকে প্রথমে বান্দরবান যায়। বান্দরবান থেকে নৌপথে রাঙামাটি পৌঁছায় এবং রাঙামাটি থেকে বাসে করে ফেনী আসে। পরে ফেনী থেকে বাস বদল করে খাগড়াছড়ির বাসে উঠে ঢাকায় আসে।

টিটি/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।