ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৯ পিএম, ১৭ এপ্রিল ২০২৪

পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি শেষে কর্মস্থলে ফেরা শুরু হয়েছে কয়েকদিন ধরে। আজও ঢাকায় ফিরছেন অনেকে৷ সকাল থেকে কমলাপুর স্টেশনে ঢাকায় ফেরা মানুষের ভিড় লক্ষ্য করা গেছে।

বুধবার (১৭ এপ্রিল) সকাল থেকে কমলাপুর রেলওয়ে স্টেশন এলাকা ঘুরে দেখা যায় অনেক চাকরিজীবী ঈদের ছুটি শেষে আগেই ঢাকায় ফিরেছেন। ভোগান্তি আর বাড়তি ঝামেলা এড়াতে অগ্রিম টিকিট কিনে আজ তাদের পরিবারের সদস্যরাও ঢাকায় ফিরছেন। যারা আজ ট্রেনে ঢাকা ফিরছেন তারা গত ৭ এপ্রিল অগ্রিম টিকিট কেটেছিলেন।

ঢাকা ফেরত এসব মানুষের মধ্যে বেশ কয়েকজনের সঙ্গে কথা হয় জাগো নিউজের। শাওন মিয়া নামে একজন বলেন, এবারের ঈদে এমনিতেই ছুটি বেশি ছিল। আরও তিনদিন অতিরিক্ত ছুটি নিয়েছিলাম। এজন্য আজ ঢাকায় ফিরছি। এবার পরিবার, আত্মীয়-স্বজনদের সঙ্গে অনেক আনন্দ করে ঈদ কাটিয়েছি।

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়

আরও পড়ুন

আনিকা তাবাসসুম নামের আরেক যাত্রী বলেন, আমার হাসব্যান্ডের ছুটি শেষ হয় আরও দুই দিন আগে। সে আগেই ঢাকা ফিরেছে। আমাদের আজকের ট্রেনের অগ্রিম টিকিট কাটা ছিল। ছেলেকে নিয়ে তাই আজ ঢাকায় ফিরছি।

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়

মাসুম বিল্লাহ নামের এক শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয় এখনো বন্ধ। ঈদের ছুটি শেষ হয়নি। সামনে চাকরির পরীক্ষা আছে। তাই ঢাকায় চলে আসলাম। ভালোভাবে ঢাকায় ফিরতে পেরেছি। এবারের ঈদযাত্রা স্বস্তির ছিল।

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়

ট্রেনে আসা এসব যাত্রীর কাউকে বিনা টিকিটে পেলে জরিমানার আওতায় আনা হচ্ছে। স্টেশন থেকে বের হওয়ার সময় যাত্রীদের টিকিট চেক করছেন ট্রাভেলিং টিকিট একজামিনাররা (টি.টি.ই)৷

সার্বিক বিষয়ে ঢাকা রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক ছিল। যাত্রীদের সুবিধার জন্য আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছিলাম।

এনএস/এসএনআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।