উপজেলা নির্বাচন

সন্দ্বীপে দুই চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪০ পিএম, ১৭ এপ্রিল ২০২৪

চট্টগ্রামের সন্দ্বীপে উপজেলা নির্বাচনী হলফনামায় তথ্য গরমিলের অভিযোগে এস এম আনোয়ার হোসেন ও শেখ মোহাম্মদ জুয়েল নামে দুই চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন।

বুধবার (১৭ এপ্রিল) চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়ে মনোনয়ন যাচাই-বাছাই শেষে তাদের মনোনয়ন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা এনামুল হক।

রিটানিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এনামুল হক বলেন, উপজেলা নির্বাচনের মনোনয়ন যাচাই-বাছাই শেষে তিন উপজেলার মোট ২৮ প্রার্থীর মধ্যে দুইজনের মনোনয়ন বাতিল করা হয়েছে। বাতিল হওয়া প্রার্থীরা আপিল করতে পারবেন। এছাড়া সন্দ্বীপ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে একজন প্রার্থী রয়েছেন। যেহেতু একজন মাত্র প্রার্থী, তাই তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। তবে অফিসিয়ালি ঘোষণা করতে আরও সময় লাগবে।

এবারের নির্বাচনে মীরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে ছয়জন, ভাইস চেয়ারম্যান পদে চারজন এবং সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে তিন প্রার্থী মনোনয়ন জমা দেন। এছাড়া সীতাকুণ্ড উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান পদে দুইজন, এবং সংরক্ষিত নারী চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী তাদের মনোনয়ন জমা দেন।

অন্যদিকে সন্দ্বীপ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচজন এবং সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে দুইজন মনোনয়ন জমা দেন। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছে মাত্র একজন।

তফসিল অনুযায়ী, গত ১৫ এপ্রিল ছিল মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। আজ ছিল মনোনয়ন যাচাই-বাছাই। ২২ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার ও ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ দেওয়া হবে। তিন উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৮ মে।

এএজেড/বিএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।