স্বামীর ওপর অভিমান করে স্ত্রীর আত্মহত্যা

ঢামেক প্রতিবেদক
ঢামেক প্রতিবেদক ঢামেক প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৯ এএম, ১৮ এপ্রিল ২০২৪
ফাইল ছবি

রাজধানীর খিলগাঁওয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন রোকসানা আক্তার কান্তা (৩০) নামে এক নারী। জানা গেছে, স্বামীর ওপর অভিমান করে আত্মহত্যা করেছেন ওই নারী।

বুধবার (১৭ এপ্রিল) বিকেলের দিকে খিলগাঁওয়ের গোড়ান এলাকার একটি বাসা থেকে রোকসানার মরদেহ উদ্ধার করা হয়।

পরিবার সূত্রে জানা গেছে, রোকসানার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার ফায়দাবাদ গ্রামে। তার বাবার নাম মোহাম্মদ জাকারিয়া। স্বামী ও দুই ছেলে-মেয়ের সঙ্গে তিনি খিলগাঁওয়ের গোড়ান এলাকার ৮৯ নম্বর সড়কের ২০০ নম্বর বাসায় থাকতেন।

নিহতের বড় ভাই সাইফুল ইসলাম বলেন, আমার বোনের স্বামী রাশেদুল ইসলাম একটি বেসরকারি ব্যাংকের ম্যানেজার হিসেবে কর্মরত। বুধবার রোকসানা জানতে পারেন, তার স্বামী দ্বিতীয় বিয়ে করেছেন। বিষয়টি নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে কথা কাটাকাটি হয়। তারই জেরে রোকসানাকে নির্যাতন করেন রাশেদুল ইসলাম। একপর্যায়ে স্বামীর ওপর অভিমান করে রোকসানা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

সাইফুল ইসলাম আরও জানান, তার বোনকে বেশকিছু দিন ধরে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে আসছিলেন রাশেদুল। তাছাড়া বেশ কয়েকবার চাপ দিয়ে বাড়ি থেকে টাকা নিয়ে আসতেও বাধ্য করানো হয় রোকসানাকে। এসব ঘটনার প্রতিক্রিয়াতেই রোকসানা আত্মহত্যা করেন বলে দাবি তার ভাইয়ের।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ক্যাম্পের পরিদর্শক মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রোকসানার মরদেহ ঢামেক কলেজ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানার কর্মকর্তাদের জানানো হয়েছে। অভিযোগ পেলে সংশ্লিষ্ট কর্মকর্তারা আইনি ব্যবস্থা নেবেন।

কাজী আল আমিন/এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।