মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৭ এএম, ১৮ এপ্রিল ২০২৪

মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. হাসানুজ্জামান ওরফে হাছানকে (৪২) গ্রেফতার করেছে র‌্যাব। রাজধানীর তেজগাঁওয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব-২ ও র‌্যাব-৬।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) র‌্যাব-২ এর সহকারী পরিচালক এএসপি শিহাব করিম এ তথ্য জানান।

তিনি বলেন, ২০১১ সালে ৯৫০ বোতল ফেনসিডিলসহ হাছানকে গ্রেফতার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। পরে তার বিরুদ্ধে গুলশান থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। মামলায় ১৭ মাস জেলহাজতে কারাবাস পর আদালত থেকে জামিন নিয়ে পলাতক হন তিনি।

অন্যদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা মামলাটি তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে আদালত বিচারিক কার্যক্রম শেষে আসামি হাছানকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন। হাছান পলাতক থাকা অবস্থায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা করা হয়।

পরোয়ানা জারির পর আসামিকে গ্রেফতারে গোয়েন্দা নজরদারি বাড়ায় র‌্যাব। এরই ধারাবাহিকতায় র‌্যাব-২ ও র‌্যাব-৬ এর একটি যৌথ আভিযানিক দল বুধবার রাতে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন সাতরাস্তা এলাকা থেকে গ্রেফতার করে।

গ্রেফতার আসামিকে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য গুলশান থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।

টিটি/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।