শুল্ক ফাঁকি দিয়ে আমদানি, ৫০০ বস্তা ভারতীয় চিনিসহ যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ২১ এপ্রিল ২০২৪

চট্টগ্রামের বৃহৎ পাইকারি বাজার চাক্তাই এলাকা থেকে অবৈধপথে আনা ২৫ টন ভারতীয় চিনিসহ মো. বোরহান আলমদার (২৭) নামের এক চোরাকারবারীকে গ্রেফতার করেছে র‍্যাব-৭। শনিবার বিকেলে বাকলিয়া থানাধীন মধ্যম চাক্তাই চালপট্টি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় একটি লরি জব্দ করে র‍্যাব।

গ্রেফতার বোরহান পটিয়া থানাধীন ছনহরা ইউনিয়নের আলমদার পাড়া গ্রামের মো. আমিন শরীফের ছেলে। রোববার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় র‍্যাব-৭।  

শুল্ক ফাঁকি দিয়ে আমদানি, ৫০০ বস্তা ভারতীয় চিনিসহ যুবক গ্রেফতার

র‍্যাব জানায়, শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে চিনি আসার খবরে শনিবার বিকেলে মধ্য চাক্তাই চালপট্টিতে অভিযান চালানো হয়। এসময় ৫০০ বস্তা ভারতীয় চিনিসহ একটি লরি জব্দ করা হয়। পাশাপাশি এসব চিনি চোরাকারবারিতে জড়িত বোরহান নামের এক অপরাধীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার বোরহান দীর্ঘদিন ধরে শুল্ক ফাঁকি দিয়ে ভারতীয় চিনি আমদানি করে অবৈধভাবে মজুত করে অধিকমূল্যে বিক্রি করে আসছিলেন বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। তার বিরুদ্ধে বাকলিয়া থানায় মামলা হয়েছে। তাকে রোববার আদালতে হাজির করা হয় বলে জানায় র‍্যাব।

এমডিআইএইচ/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।