ডিসিসিআই’র সাবেক সভাপতি রাশেদ মাকসুদ মারা গেছেন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ২১ এপ্রিল ২০২৪

ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সাবেক সভাপতি রাশেদ মাকসুদ খান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রোববার (২১ এপ্রিল) গুলশান সোসাইটি মসজিদে বাদ জোহর জানাজা শেষে মরহুমকে বনানী কবরস্থানে সমাহিত করা হয়। এর আগে শনিবার (২০ এপ্রিল) রাতে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৮৪ বছর। এ ব্যবসায়ী নেতার মৃত্যুতে শোক জানিয়েছে ডিসিসিআই।

ডিসিসিআই’র পক্ষে সভাপতি আশরাফ আহমেদ এবং পরিচালনা পর্ষদের সদস্যরা শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন বলে রোববার (২১ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। রাশেদ মাকসুদ খান ১৯৯৫ ও ১৯৯৮ সালে ঢাকা চেম্বারের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

শিল্পপতি রাশেদ মাকসুদ খান বেঙ্গল ফাইন সিরামিকস্ লিমিটেড’-এর প্রতিষ্ঠাতা, এভারেস্ট ফাইন পোর্সলিন লিমিটেডের চেয়ারম্যান এবং বাংলাদেশ জার্মান ফাইন ফুটওয়্যার লিমিটেডের পরিচালক হিসেবে নিয়োজিত ছিলেন। তার প্রতিষ্ঠানগুলো সিরামিক উৎপাদন ও রপ্তানি, তৈরি পোশাক এবং পাদুকা ব্যবসার সঙ্গে সম্পৃক্ত।

এছাড়া তিনি বাংলাদেশ-থাই চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠাতা সভাপতি এবং বাংলাদেশ-ফিলিপাইন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি হিসেবে নিয়োজিত ছিলেন।

এমএএস/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।