১২৪ প্রকল্পের বিবরণ সম্বলিত সাইনবোর্ড স্থাপনের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ২১ এপ্রিল ২০২৪

পানিসম্পদ মন্ত্রণালয়ের চলমান ১২৪টি প্রকল্পের প্রতিটি প্রকল্প স্থানে ওই প্রকল্পের বিবরণ সম্বলিত সাইনবোর্ড স্থাপনের সুপারিশ করেছে জাতীয় সংসদের পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

রোববার (২১ এপ্রিল) জাতীয় সংসদ ভবনে কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, মোহাম্মদ নজরুল ইসলাম, এ কে এম এনামুল হক শামীম, মো. আফজাল হোসেন, নুরুন্নবী চৌধুরী, সৌমেন্দ্র প্রসাদ পান্ডে, রনজিত চন্দ্র সরকার, এ.বি.এম রুহুল আমিন হাওলাদার এবং বেগম নাজনীন নাহার রশীদ আলোচনায় অংশ নেন।

বৈঠকে পানিসম্পদ মন্ত্রণালয়ের দ্বিতীয় বৈঠকের কার্যবিবরণী অনুমোদন ও অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।

বৈঠকে ‘পদ্মা বহুমুখী সেতুর ভাটিতে মুন্সিগঞ্জ জেলার লৌহজং ও টঙ্গীবাড়ী উপজেলাধীন বিভিন্ন স্থানে পদ্মানদীর বাম তীর সংরক্ষণ’ প্রকল্পের ডিপিপি সংশোধন করে কাজটি দ্রুত শেষ করা ও একই সঙ্গে প্রকল্প এলাকায় ভাঙনের হার হ্রাস করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

‘কিশোরগঞ্জ জেলার ১০টি উপজেলার নদীতীর প্রতিরক্ষা কাজ, ওয়েভ প্রটেকশন এবং খাল পুনর্খনন’ প্রকল্পের অগ্রগতি সম্পর্কিত প্রতিবেদন উপস্থাপন করা হয়। বৈঠকে ওই প্রকল্পের কাজ দ্রুত শেষ করার জন্য সুপারিশ করে কমিটি।

এছাড়াও বৈঠকে বাংলাদেশে হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরের কার্যক্রম এবং এর অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করা হয়।

বৈঠকে শুষ্ক মৌসুমে পানি সংকট থেকে ঠাকুরগাঁওয়ের মানুষকে রক্ষার জন্য দ্রুত পদক্ষেপ গ্রহণ করা ও ওই এলাকায় যেসব প্রকল্প এরই মধ্যে পাস হয়েছে দ্রুত সেগুলোর টেন্ডার করার সুপারিশ করা হয়।

বৈঠকে পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব, হাওর উন্নয়ন অধিদপ্তর ও পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকসহ পানিসম্পদ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইএইচআর/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।