অস্ত্রোপচার শেষে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে আনু মুহাম্মদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ২১ এপ্রিল ২০২৪

ট্রেন থেকে নামার সময় পড়ে গিয়ে আহত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক আনু মুহাম্মদের পায়ের আঙ্গুলে অস্ত্রোপচার করা হয়েছে। তিনি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন।

রোববার (২১ এপ্রিল) দিনাজপুর থেকে ঢাকায় ফিরছিলেন তিনি। এদিন রাজধানীর খিলগাঁওয়ে ট্রেন থেকে নামার সময় এ দুর্ঘটনার শিকার হন তিনি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পোস্ট অপারেটিভ ওয়ার্ডে চিকিৎসাধীন আনু মুহাম্মদ। চিকিৎসকেরা জানিয়েছেন, অধ্যাপক আনু মুহাম্মদের পায়ের আঙুল মারাত্মকভাবে থেঁতলে গেছে। এতে আঙুলের টিস্যু ক্ষতিগ্রস্ত হয়েছে। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তার চিকিৎসা করা হচ্ছে।

আরও পড়ুন

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান বিধান সরকার জাগো নিউজকে জানান, তিনি ৪৮ নম্বর কেবিনে আছেন। এখন তিনি স্থিতিশীল। তার পায়ের আঙুলের চামড়ার মাংস যেগুলো থেঁতলে গিয়েছে সেগুলো আমরা কেটে নিয়েছি। তিনি এখন পর্যবেক্ষণে।

তিনি আরও জানান, আমরা পরবর্তীতে তার সব পরীক্ষা- নীরিক্ষা করা হবে। তার একটু উচ্চ রক্তচাপ রয়েছে। তিনি সুস্থ হয়ে উঠলে একটা বোর্ড গঠন করা হবে। এর পরবর্তীতে সার্জারি করা হবে। তার বাম পায়ের বৃদ্ধা আঙুলের হাড় একটু বের হয়ে আছে।

এএএম/জেএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।