টেলিযোগাযোগ বিশেষজ্ঞ আবু সাঈদ খান মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৪ পিএম, ২২ এপ্রিল ২০২৪

টেলিযোগাযোগ বিশেষজ্ঞ এবং এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলভিত্তিক টেলিযোগাযোগ গবেষণা প্রতিষ্ঠান লার্ন এশিয়ার জ্যেষ্ঠ পলিসি ফেলো আবু সাঈদ খান মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

সোমবার (২২ এপ্রিল) সকাল ৮টা ৪০ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর।

পরিবার সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে আবু সাঈদ খান ফুসফুসের ক্যানসারে ভুগছিলেন। দুই সপ্তাহ ধরে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। আজ সকালে তিনি মারা যান। বাদ জোহর সিএমএইচ মসজিদে তার জানাজা হবে। এরপর টাঙ্গাইলে তার স্ত্রীর কবরের পাশে তাকে দাফন করা হবে।

এক সময় সাংবাদিকতা পেশায় থাকা আবু সাঈদ খান মোবাইল অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (অ্যামটব) প্রথম মহাসচিব ছিলেন। এছাড়া তিনি এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের জন্য জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক কমিশন, বিশ্বব্যাংক, এরিকসন, হুয়াওয়ে, এডিএন গ্রুপে কাজ করেছেন।

এএএইচ/এসআইটি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।