নারীর গৃহস্থালি কাজের অর্থনৈতিক মূল্য নির্ধারণের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১১ পিএম, ২৩ এপ্রিল ২০২৪

নারীর গৃহস্থালি কাজের অর্থনৈতিক মূল্য নির্ধারণে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করেছে জাতীয় সংসদের মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

মঙ্গলবার (২৩ এপ্রিল) কমিটির সভাপতি সাগুফতা ইয়াসমিনের সভাপতিত্বে সংসদ ভবনে কমিটির দ্বিতীয় বৈঠক হয়।

এতে অংশগ্রহণ করেন কমিটির সদস্য ও মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী সিমিন হোসেন (রিমি), মো. আব্দুল আজিজ, শাহিদা তারেখ দীপ্তি, পারুল আক্তার, মোসা. তাহমিনা বেগম, মোহাম্মদ জিল্লুর রহমান, রেজিয়া ইসলাম এবং সাবেরা বেগম।

বৈঠকে একাদশ জাতীয় সংসদের ৪১তম বৈঠকে নেওয়া সিদ্ধান্ত ও গত বৈঠকের কার্যবিবরণী নিশ্চিতকরণ এবং বাস্তবায়নের অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে ইউনিয়ন পর্যায়ে কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের আওতায় ক্যারাটে প্রশিক্ষণ কার্যক্রম বেগবান করতে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ডিপিপি আরও বাস্তবসম্মত করা এবং পারিবারিক সহিংসতা প্রতিরোধ, বাল্যবিয়ে প্রতিরোধ এবং যৌন হয়রানি বন্ধের আইন সম্বলিত প্রচারণা বৃদ্ধির সুপারিশ করা হয়।

অপরদিকে একটি বেসরকারি চ্যানেলে প্রচারিত কিশোর-কিশোরী ক্লাব সম্পর্কিত রিপোর্টটি ভুল প্রমাণিত হওয়ায় চ্যানেলটির সিইওকে চিঠি দিতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

আইএইচআর/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।