চট্টগ্রামে বিআরটিএ’র অভিযানে ৩৭ মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০১:৩৬ এএম, ২৪ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে অবৈধ যানবাহনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়েছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)। মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড, চট্টগ্রাম-কাপ্তাই সড়কের রাঙ্গুনিয়া, কুয়াইশ এবং চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের হাটহাজারীতে এসব অভিযান চলে। অভিযানে বিভিন্ন অপরাধে ৩৭ মামলায় ৭৭ হাজার টাকা জরিমানা করেন চার ভ্রাম্যমাণ আদালত।

বিআরটিএ সূত্রে জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন বিআরটিএ, চট্টগ্রাম বিভাগের ভ্রাম্যমাণ আদালত-১২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মিশকাতুল তামান্না। লাইসেন্সবিহীন গাড়ি চালনা, ফিটনেস না থাকা এবং হেলমেটবিহীন মোটর সাইকেল চালনার অপরাধে ৬ মামলায় ১৩ হাজার টাকা জরিমানা করেন।

চট্টগ্রাম-কাপ্তাই আঞ্চলিক মহাসড়কের রাঙ্গুনিয়া অভিযানে নেতৃত্ব দেন রাঙ্গুনিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মারজান হোসাইন। এসময় তিনি তিন যানবাহনকে ১৫ হাজার টাকা জরিমানা করেন।

একই সময়ে কুয়াইশ এলাকায় অভিযানে অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহানুর রহমান। অভিযানে তিনি নানান অপরাধে ১৬ মামলায় ৩৬ হাজার ৫শ টাকা জরিমানা করেন।

অন্যদিকে চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙ্গামাটি আঞ্চলিক মহাসড়কের হাটহাজারীতে অভিযানে নেতৃত্ব দেন হাটহাজারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহে্রাজ শারমিন। এসময় তিনি ১২ যানবাহনকে ১২ হাজার ৫শ টাকা জরিমানা করেন।

এমডিআইএইচ/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।