চট্টগ্রামে ৫ যানবাহনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:৩৩ এএম, ২৫ এপ্রিল ২০২৪

আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবসে যানবাহনে হাইড্রোলিক হর্ন ব্যবহারের অপরাধে পাঁচ যানবাহনকে সাড়ে ৬ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৪ এপ্রিল) নগরীর আকবর শাহ মোড় এলাকায় এ অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী। এ সময় ১০ হাইড্রোলিক হর্ন জব্দ ও ধ্বংস করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী বলেন, হাইড্রোলিক হর্ন ব্যবহারের অপরাধে ৫টি মামলায় সাড়ে ৬ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় উচ্চমাত্রায় হর্ন না বাজানোর ব্যাপারে চালকদের সর্তক করা হয়। অভিযানে শব্দদূষণ রোধের মাধ্যমে স্বাস্থ্য ঝুঁকি কমাতে গাড়ির চালক, মালিকসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান মোবাইল কোর্ট।

চট্টগ্রামে ৫ যানবাহনকে জরিমানা

পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানে অডিওমিটার দিয়ে প্রত্যেটি যানবাহনের হর্নের শব্দের তীব্রতা মাপা হয়। এর আগে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উপলক্ষে কর্মশালার আয়োজন করে পরিবেশ অধিদপ্তর।

নগরীর খুলশীস্থ পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম কার্যালয়ে আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন মহানগর ও অঞ্চল কার্যালয়ের পরিচালক হিল্লোল বিশ্বাস।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ইয়াছমিন পারভীন তিবরীজি। এতে বিশেষ অতিথি ছিলেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম গবেষণাগার কার্যালয়ের পরিচালক নাসিম ফারহানা শিরীন, চট্টগ্রাম মেডিকেল কলেজের নাক-কান গলা বিশেষজ্ঞ ডা. মো. তৌহিদুল ইসলাম।

ইকবাল হোসেন/এমআরএম/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।