টেক্সটাইল জোন এলাকায় ভোকেশনাল প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০১ পিএম, ১৫ মে ২০২৪
ফাইল ছবি

টেক্সটাইল জোন এলাকায় টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের সুপারিশ করেছে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিট।

বুধবার (১৫ মে) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির তৃতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়। এতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি গোলাম দস্তগীর গাজী।

কমিটির সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, আনোয়ারুল আশরাফ খান, আব্দুল মমিন মন্ডল, মোহাম্মদ ওয়াকিল উদ্দিন, রাগেবুল আহসান রিপু, মো. নাসের শাহরিয়ার জাহেদী ও মাসুদা সিদ্দীক রোজী বৈঠকে অংশ নেন।

বৈঠকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তরের চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি; বিজেএমসির বন্ধ মিলগুলোর লিজ অগ্রগতি বিষয়ক আলোচনা এবং বিটিএমসির মিলগুলো চালুকরণ অগ্রগতি সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিটিএমসির বন্ধ মিল চালুকরণে প্রয়োজনে পাবলিক প্রাইভেট পার্টনারশিপের শর্ত শিথিলপূর্বক কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধান, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

আইএইচআর/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।