ভূমিসেবা সপ্তাহ শুরু ৩ জুন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৭ এএম, ১৬ মে ২০২৪

এবার ভূমিসেবা সপ্তাহ শুরু হচ্ছে আগামী ৩ জুন। গত ১৩ মে ভূমিসেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভার কার্যপত্র থেকে এ তথ্য জানা গেছে। সভায় সভাপতিত্ব করেন ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মাঠ প্রশাসন) জিয়াউদ্দিন আহমেদ।

ভূমি মন্ত্রণালয় জানিয়েছে, সারা দেশব্যাপী এ সপ্তাহ পালনের মূল উদ্দেশ্য হচ্ছে সেবা সহজীকরণের মাধ্যমে ভূমিসেবার ব্যাপক প্রচার এবং এ বিষয়ে জনসচেতনতা সৃষ্টি করা।

এবার ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে রাজধানীতে উদ্বোধনী অনুষ্ঠান হবে। তবে এখনো ভেন্যু ঠিক করা হয়নি। বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে উদযাপনের নির্দেশিকা প্রণয়ন করে পাঠানো হবে।

আরও পড়ুন>

এছাড়া ল্যান্ড জোনিংয়ের ওপর সেমিনার আয়োজন করা হবে। ভ্রাম্যমাণ গাড়িযোগে ভূমি সংক্রান্ত সেবা প্রদর্শনীর আয়োজন করা হবে। একই সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে জনগণের মুখোমুখি ভূমিমন্ত্রী ও ভূমির সচিব, এমন অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে ভূমি মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।

ভূমিসেবা সপ্তাহ উদযাপনে দেশব্যাপী ভূমি মন্ত্রণালয়ের অধীনে মাঠ পর্যায়ে বিভিন্ন অফিসগুলোকে এরইমধ্যে ৩ কোটি ১৯ লাখ ৮০ হাজার টাকা বরাদ্ধ দেওয়া হয়েছে।

আরএমএম/এসআইটি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।