আচরণবিধি ভঙ্গ

ফটিকছড়িতে চেয়ারম্যান প্রার্থী নাজিম উদ্দিনের দুই কর্মীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৬:৩০ পিএম, ১৬ মে ২০২৪

নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অপরাধে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী নাজিম উদ্দিন মুহুরীর দুই কর্মীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে ফটিকছড়ি উপজেলার জাফতনগর ইউনিয়ন এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন।

দণ্ডিতরা হলেন- মো. জাহের বিন সাব্বির এবং মো. মিনহাজ। তাদের ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে ফটিকছড়ি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেজবাহ উদ্দিন জাগো নিউজকে বলেন, ফটিকছড়ি উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী নাজিম উদ্দিন মুহুরীর কর্মী-সমর্থকরা মিনি ট্রাক ও মাইক্রোবাস সহযোগে শোডাউন বের করেন। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬ এর বিধি ১৩(ক) এবং ২১(২) ভঙ্গের অপরাধে দুইজনকে আটক করা হয়।

আচরণবিধি ভঙ্গ, ফটিকছড়িতে চেয়ারম্যান প্রার্থী নাজিম উদ্দিনের দুই কর্মীকে জরিমানা

ভ্রাম্যমাণ আদালতের সামনে অভিযোগ স্বীকার করায় নির্বাচন আচরণ বিধিমালার বিধি ৩২ অনুসারে তাদের ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। তবে অর্থদণ্ড তাৎক্ষণিক আদায় করা হয়।

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে ভ্রাম্যমাণ আদালত চলমান থাকবে বলেও জানান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেজবাহ উদ্দিন।

ইকবাল হোসেন/কেএসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।