হিন্দাল শারক্বীয়ার প্রধান অস্ত্র সরবরাহকারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৫ পিএম, ১৬ মে ২০২৪

নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ‘প্রধান অস্ত্র সরবরাহকারীকে’ গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। তবে তার নাম-পরিচয় জানা যায়নি।

বৃহস্পতিবার (১৬ মে) রাতে রাজধানীতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার মো. ফারুক হোসেন বলেন, জঙ্গি সংগঠন জামাতুল আনসার আল হিন্দাল শারক্বীয়ার প্রধান অস্ত্র সরবাহকারীকে বিপুল অস্ত্র ও গোলাবারুদসহ গ্রেফতার করা হয়েছে।

গত ১৩ মে এই জঙ্গি সংগঠনের তিন সদস্যকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আইনশৃঙ্খলা বাহিনী বলছে, জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া নতুন গড়েওঠা জঙ্গি সংগঠন। জামাতুল মুজাহিদিন বাংলাদেশ-জেএমবি ও আনসার আল ইসলাম ভেঙে এই সংগঠন গড়ে ওঠে। শারক্বীয়া তাদের সদস্যদের পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে ট্রেনিং দিয়ে ২০২২ সালে আলোচনায় আসে। কথিত হিজরতের নামে ঘরছাড়া কিছু তরুণের খোঁজে নেমে সংগঠনটির ব্যাপারে জানতে পারে র‍্যাব।

দেশের শান্তি-শৃঙ্খলার পরিপন্থি এবং জননিরাপত্তার জন্য হুমকি হিসেবে বিবেচিত হওয়ায় ২০২৩ সালের ৯ আগস্ট জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়াকে নিষিদ্ধ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করে।

টিটি/জেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।