‘মেসেজ টু কমিশনার’ এ অভিযোগ: ফুটপাত থেকে সরানো হলো অবৈধ দোকান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ১৯ মে ২০২৪

ঢাকার নাগরিকদের দ্রুত ও স্মার্ট পুলিশি সেবা প্রদানের অংশ হিসেবে চালু করা ‘মেসেজ টু কমিশনার’ এ অভিযোগ দেওয়ার পর গুলশানের একটি ফুটপাত থেকে অবৈধ কয়েকটি দোকান সরানো হয়েছে।

‘মেসেজ টু কমিশনার’ এ এক ব্যক্তির মেসেজের ভিত্তিতে দোকানগুলা সরানো হয়।

শুক্রবার (১৭ মে) বিকেলে ওই ব্যক্তি ‘মেসেজ টু কমিশনার’ এ মেসেজ করে জানান, গুলশান-১ এর ১৪২ নম্বর রোডে অবৈধভাবে ফুটপাত দখল করে কয়েকটি চায়ের দোকান বসানো হয়েছে। তাতে করে এলাকায় বহিরাগত ও অপ্রাপ্তবয়স্কদের আড্ডা বেড়েছে এবং এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে।

মেসেজ পাওয়ার পরপরই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য উপ-পুলিশ কমিশনার ট্রাফিক গুলশানকে জানানো হয়। একই সঙ্গে সচেতন নাগরিক হিসেবে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করায় ধন্যবাদ জানানো হয় মেসেজ প্রদানকারী ব্যক্তিকে।

পরদিন শনিবার (১৮ মে) ট্রাফিক-গুলশান জোনের টিআই গুঞ্জন দের নেতৃত্বে সংশ্লিষ্ট ফাঁড়ির পুলিশের সহায়তায় গুলশানের ১৪২ নম্বর রোডে অভিযান চালিয়ে করে ফুটপাত দখলমুক্ত করা হয়।

যথাযথ ব্যবস্থা গ্রহণ করায় তথ্য দেওয়া সেই ব্যক্তি রোববার (১৯ মে) ডিএমপি কমিশনারকে ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সঙ্গে ডিএমপির প্রশংসা করে লিখেছেন, ‘পুলিশ জনগণের বন্ধু প্রমাণিত’।

ঢাকা মহানগর পুলিশ কমিশনার হাবিবুর রহমানের একটি অনন্য উদ্যোগ ‘মেসেজ টু কমিশনার (M2C)’। তিনি কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করার পরপরই দেশের প্রাণকেন্দ্র ঢাকার নাগরিকদের দ্রুত ও স্মার্ট পুলিশি সেবা প্রদানের অংশ হিসেবে ‘মেসেজ টু কমিশনার’ সার্ভিস চালু করেন। এর মাধ্যমে মহানগরীর যেকোনো নাগরিক পুলিশি সেবা সংক্রান্ত যেকোনো তথ্য, অভিযোগ, মতামত +৮৮০১৩২০ ২০২০২০ বা +৮৮০১৩২০ ১০১০১০ নম্বরে টেক্সট মেসেজে বা হোয়াটসঅ্যাপে জানাতে পারেন। কমিশনার মেসেজটি পাওয়া মাত্রই কার্যকরী পদক্ষেপ গ্রহণপূর্বক প্রেরককে ফিরতি মেসেজে অবহিত করেন।

টিটি/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।