বঙ্গবাজার বিপণিবিতান নির্মাণ কাজের উদ্বোধন ২৫ মে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩১ পিএম, ১৯ মে ২০২৪

আগামী ২৫ মে বেলা ১১টায় বঙ্গবাজার নগর পাইকারি বিপণিবিতান নির্মাণকাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া ওইদিন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন গৃহীত পোস্তাগোলা থেকে রায়েরবাজার স্লুইস গেট পর্যন্ত ‘৮ সারির ইনার সার্কুলার রোড’ এবং ধানমন্ডি হ্রদের পাড়ে ‘নজরুল সরোবর’ নির্মাণকাজেরও উদ্বোধন করবেন তিনি।

গতবছরের ৪ এপ্রিল বঙ্গবাজার কমপ্লেক্সে সংগঠিত ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনের লক্ষ্যে ডিএসিসিসি নতুন করে বঙ্গবাজার পাইকারি নগর বিপণিবিতান নির্মাণের উদ্যোগ নেয়।

এ ছাড়া পদ্মা বহুমুখী সেতু নির্মাণের ফলে দক্ষিণ বঙ্গের ২১টি জেলা এবং চট্টগ্রাম ও সিলেট বিভাগের ১৬ জেলা হতে আগত উত্তরবঙ্গগামী বাসগুলোকে যেন আর ঢাকা শহরের অভ্যন্তরে প্রবেশ করতে না হয়, সেজন্য পোস্তাগোলা ব্রিজ হতে রায়েরবাজার স্লুইচ গেট পর্যন্ত ৮ সারির ইনার সার্কুলার রোড প্রতিষ্ঠায় উদ্যোগ নেয় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। উদ্যোগের অংশ হিসেবে ১ম পর্যায়ে কামরাঙ্গীরচরের লোহার পুল থেকে রায়েরবাজার স্লুইচ গেট পর্যন্ত ৮ সারির সড়ক নির্মাণ করা হবে। এ সড়কের মাঝের দুই-দুই চার সারি এক্সপ্রেসওয়ে এবং দুই পাশে দুই-দুই চার সারি সার্ভিস লেন হিসেবে রাখা হয়েছে।

পাশাপাশি নগরীতে পর্যাপ্ত গণপরিসর সৃষ্টির উদ্দেশ্যে ধানমন্ডি আবাসিক এলাকার রোড নম্বর ১৩/এ ও ৮/এ সংলগ্ন ধানমন্ডি হ্রদের পাড়ে নজরুল সরোবর নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়।

জানতে চাইলে বঙ্গবাজার নগর পাইকারি বিপণিবিতানের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাগো নিউজকে বলেন, বঙ্গবাজারে বহুতল ভবন নির্মাণে ইতিমধ্যে সিটি করপোরেশন ঠিকাদার নিয়োগ করেছে। প্রধানমন্ত্রীর শেখ হাসিনা মার্কেটের উদ্বোধনের পরপরই নির্মাণ কাজ শুরু হবে। আশা করি নির্ধারিত সময়ে কাজ শেষ হবে এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা দোকান বুঝে পাবেন। তিনি বলেন, আজ রোববার ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস বঙ্গবাজার পরিদর্শন করেছেন। উদ্বোধনী অনুষ্ঠান কীভাবে সুন্দরভাবে সম্পন্ন করা যায় তা নিয়ে ব্যবসায়ী নেতাদের সঙ্গে কথা বলেছেন।

এমএমএ/জেএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।