উপজেলা নির্বাচন

রাউজানে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৯ এএম, ২০ মে ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের প্রচারণা শেষ হয়েছে গতকাল। চট্টগ্রামে দ্বিতীয় ধাপে মঙ্গলবার (২১ মে) হাটহাজারী ফটিকছড়ি ও রাঙ্গুনিয়ায় উপজেলা পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৮টা থেকে একটানা বিকাল ৪টা পর্যন্ত এই তিন উপজেলায় চলবে ভোটগ্রহণ।

নির্বাচনে এই তিন উপজেলায় ২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে পাঁচজন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন।

একই তারিখে রাউজানেও নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এই উপজেলায় ভোটগ্রহণ হচ্ছে না। অপরদিকে রাঙ্গুনিয়ায়ও চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় শুধুমাত্র পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন হবে।

তবে এরই মধ্যে এখানে ভাইস চেয়ারম্যান পদেও একজন অন্যজনের সমর্থনে সরে দাঁড়িয়েছেন। কিন্তু প্রার্থিতা প্রত্যাহারের নির্ধারিত সময় অতিবাহিত হওয়ায় এখন একক প্রার্থী হওয়া সত্ত্বেও এখানে ভোট গ্রহণের সব আয়োজন করা হয়েছে।

চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী বলেন, দ্বিতীয় ধাপে শান্তিপূর্ণ নির্বাচনের জন্য সব উপজেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে ২ প্লাটুন করে। এছাড়া পুলিশ, র্যাব এবং আনসার সদস্যরা রয়েছেন। সোমবার সকাল ১০টার মধ্যে স্ব স্ব উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে সব নির্বাচনী সামগ্রী নিয়ে প্রিসাইডিং কর্মকর্তারা কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে যাবেন। দুর্গম কেন্দ্রগুলো ছাড়া অবশিষ্ট ৯৫ ভাগ ভোটকেন্দ্রে ব্যালট যাবে ভোটের দিন সকালে।

তিনি আরও বলেন, তিন উপজেলায় তিনজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং প্রতি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। সুষ্ঠু ও সুন্দরভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

জেলা নির্বাচন অফিসের তথ্য অনুযায়ী, তিন উপজেলায় ভোটার সংখ্যা ১১ লাখ ২০ হাজার ৭৩৪ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৩৪৩টি এবং ভোট কক্ষের সংখ্যা দুই হাজার ৯৯৬টি। ভোটগ্রহণে ৯ হাজার ৬৭৪ জন কর্মকর্তাকে নিয়োজিত করা হয়েছে। এ কর্মকর্তারা আজ নির্বাচনী সামগ্রী নিয়ে কেন্দ্রে কেন্দ্রে অবস্থান নেবেন।

হাটহাজারী

হাটহাজারীতে উপজেলা চেয়ারম্যান পদে ইউনুস গনি চৌধুরী (আনারস), এসএম রাশেদুল আলম (মোটর সাইকেল), মো. সোহরাব হোসেন চৌধুরী নোমান (ঘোড়া)।

ভাইস চেয়ারম্যান পদে অশোক কুমার নাথ (তালা), এমএ খালেদ চৌধুরী (বৈদ্যুতিক বাল্ব), মো. আশরাফ উদ্দিন (টিউবওয়েল), মো. নুরুল আবছার (চশমা)। মহিলা ভাইস চেয়ারম্যান বিবি ফাতেমা শিল্পী (প্রজাপতি), মোক্তার বেগম (কলস), মোছা. শারমীন আকতার (হাঁস), সাজেদা বেগম (ফুটবল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ফটিকছড়ি

ফটিকছড়িতে উপজেলা চেয়ারম্যান পদে মোহাম্মদ নাজিম উদ্দিন (মোটর সাইকেল) ও মু. বখতেয়ার সাঈদ (আনারস)। ভাইস চেয়ারম্যান মুহাম্মদ ছালামত উল্লাহ চৌধুরী (বই), মুহাম্মদ জসিম উদ্দিন (টিউবওয়েল), মো. নাজিম উদ্দিন ছিদ্দিকী (চশমা), সৈয়দ জাহেদ উল্লাহ কুরাইশী (তালা), মহিলা ভাইস চেয়ারম্যান জেবুননাহার (প্রজাপতি), শারমীন আক্তার (ফুটবল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রাউজান-রাঙ্গুনিয়া

রাঙ্গুনিয়ায় ভাইস চেয়ারম্যান পদে ওমর ফারুক তালা প্রতীক ও শেখর বিশ্বাস উড়োজাহাজ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সেখানে উপজেলা চেয়ারম্যান পদে আবুল কাশেম চিশতী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হোসনে আরা বেগম বিনাভোটে জয়ী হয়েছেন।

রাউজানে উপজেলা চেয়ারম্যান পদে একেএম এহেছানুল হায়দর চৌধুরী, ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে রুবিনা ইয়াছমিন রুজি বিনাভোটে নির্বাচিত হয়েছেন।

এএজেড/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।