চট্টগ্রাম

অক্টোবরে মহানগর আওয়ামী লীগের সম্মেলনের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:২৯ পিএম, ২৪ মে ২০২৪

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সম্মেলনের রোডম্যাপ নির্ধারনী বৈঠকে ২৭টি ইউনিটের সম্মেলনের বিষয়ে জোর দেওয়া হয়েছে। এসময় অক্টোবরে মহানগর আওয়ামী লীগের সম্মেলনের সিদ্ধান্ত হয়।

বৃহস্পতিবার (২৩ মে) রাতে অসমাপ্ত ইউনিট, ওয়ার্ড ও থানা সম্মেলনের রূপরেখা নির্ধারণে নগর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সভায় এইসব সিদ্ধান্ত হয়।

বৈঠকে সিদ্ধান্ত হয়েছে আগামী কয়েকদিনের মধ্যে ১৫ থানার সাংগঠনিক কমিটির আহ্বায়কদের সঙ্গে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বৈঠক হবে। সেখানে প্রথমে কোন ওয়ার্ড ও থানার সম্মেলন শুরু হবে তার তারিখ নির্ধারণ করা হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নঈম উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, সহ-সভাপতি ও সাবেক সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন, নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী, নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুস ছালাম এমপি ও নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান ও চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর ।

সভায় উপস্থিত সূত্র জানায়, যে সব ওয়ার্ড ও থানা নিয়ে কোনো সমস্যা নেই সেগুলোর সম্মেলন আগে শুরু হবে। যেসব ওয়ার্ডের আওতাধীন ইউনিটগুলোর সম্মেলন শেষ হয়েছে–সেসব ওয়ার্ডের সম্মেলন করতে কোনো অসুবিধা নেই। সে ওয়ার্ডগুলোর সম্মেলন শুরু হবে। থানা সম্মেলন শেষে সেপ্টেম্বরে মহানগর আওয়ামী লীগের সম্মেলনের প্রস্তুতি শুরু হবে।

এর আগে গত ১৯ মে নগরের কাজির দেউড়িতে সেনা কল্যাণ কনভেনশন হলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

এএজেড/এসআইটি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।