ডেপুটি স্পিকার

চাইল্ড পার্লামেন্ট বিশ্ব নেতৃত্ব তৈরিতে ভূমিকা রাখে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৩ এএম, ২৬ মে ২০২৪

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ও বাংলাদেশকে উন্নয়নের শিখরে পৌঁছাতে সংসদীয় পদ্ধতির সরকারকে প্রাতিষ্ঠানিক রূপদানের কোনো বিকল্প নেই। আগামী প্রজন্মকে প্রস্তুত করার লক্ষ্যে এ বিষয়ে শিশুদের দক্ষতা অর্জন করা অত্যন্ত জরুরি। চাইল্ড পার্লামেন্ট বিশ্ব নেতৃত্ব তৈরিতে সহায়ক ভূমিকা পালন করবে।

শনিবার (২৫ মে) রাজধানীর গুলশানের লেকশোর হাইটসে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন সংগ্রাম ও লড়াইয়ের মাধ্যমে সংসদীয় পদ্ধতির সরকার প্রবর্তন করে গিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা বাধা-বিঘ্ন অতিক্রম করে এ পদ্ধতিকে প্রাতিষ্ঠানিক রূপদানে নিরলস কাজ করে যাচ্ছেন। দেশের লক্ষ্য বাস্তবায়নে এ ধরনের চাইল্ড পার্লামেন্টের আয়োজন খুবই প্রশংসনীয়।

মো. শামসুল হক টুকু বলেন, আজকের শিশুই আগামী দিনের ভবিষ্যৎ। তারাই আগামীতে উন্নত বাংলাদেশের নেতৃত্ব দেবে ও ডেল্টা পরিকল্পনা বাস্তবায়ন করবে। শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে ও সবার জন্য অন্ন-বস্ত্র-বাসস্থান-স্বাস্থ্য-শিক্ষার শতভাগ নিশ্চিতকরণে বর্তমান সরকার বহুমুখী পরিকল্পনা গ্রহণ করেছে।

আইএইচআর/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।