স্কাউটসের ঢাকা জেলা রোভারের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:২৭ পিএম, ২৭ মে ২০২৪

বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলা রোভারের ২২তম ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। সম্প্রতি রাজধানীর বিয়াম অডিটিরিয়ামে এ সম্মেলনের আয়োজন করা হয়। ঢাকা জেলা রোভারের অধীন নিবন্ধিত সরকারি ও বেসরকারি প্রাতিষ্ঠানিক এবং মুক্তদলের প্রায় পাঁচ শতাধিক কাউন্সিলার এতে অংশ নেন।

সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ স্কাউটসের সভাপতি সংসদ সদস্য আবুল কালাম (একে) আজাদ। স্কাউটস ঢাকা জেলা রোভারের সভাপতি ও ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সহ-সভাপতি ও আঞ্চলিক প্রতিনিধি প্রফেসর এম এ বারি।

সম্মেলনে ঢাকা জেলা রোভারের ভারপ্রাপ্ত কমিশনার আনোয়ার হোসেনের উপস্থিতে স্বাগত বক্তব্যের মাধ্যমে বিগত মেয়াদের সার্বিক কার্যক্রম তুলে ধরেন জেলা রোভারের সম্পাদক স্কাউটার সৈয়দ জাহাঙ্গীর আলম এবং আর্থিক বিবরণী পাঠ করেন জেলা রোভারের কোষাধ্যক্ষ স্কাউটার ফরিদা ইয়াসমিন।

সম্মেলনের দ্বিতীয় পর্বে তিন বছর মেয়াদের জন্য ঢাকা জেলা রোভারের পূর্ণাঙ্গ নতুন কমিটি গঠনে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ৪৭১ জন কাউন্সিলর ভোটাধিকার প্রয়োগ করেন।

স্কাউটসের ঢাকা জেলা রোভারের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

নির্বাচনে ঢাকা জেলা রোভারের সহ-সভাপতি পদে পাঁচজন অধ্যাপক আমেনা বেগম, অধ্যাপক মো: মোহসীন কবীর, অধ্যাপক ফেরদৌসী বেগম, মো. গোলাম মোস্তফা ও অধ্যাপক শেখ জুলহাস উদ্দিন নির্বাচিত হন।

ঢাকা জেলা রোভারের কমিশনার হিসেবে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ ব্যাপক ভোটের ব্যবধানে নির্বাচিত হন এবং কমিটির কোষাধ্যক্ষ হিসেবে স্কাউটার ড. মো. আককাচ আলী আকাশ নির্বাচিত হন।

এছাড়া গ্রুপ সভাপতি প্রতিনিধির দুটি পদে যথাক্রমে অধ্যক্ষ মোহাম্মদ আলী চৌধুরী ও আরিফ আহাম্মদ এবং রোভার স্কাউট লিডার প্রতিনিধির দুটি পদে স্কাউটার রোমানরা আক্তার শিরিন ও স্কাউটার মোহাম্মদ ইকবাল হোসেইন পাটোয়ারী নির্বাচিত হন।

নির্বাচনে সাধারণ সম্পাদক পদে স্কাউটার সৈয়দ জাহাঙ্গীর আলম ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে স্কাউটার মো. আব্দুল হান্নান পুনর্নির্বাচিত হন।

এইচআর/বিএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।