দুর্ঘটনা রোধে শ্যামলীতে ভবন পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪৪ এএম, ২৮ মে ২০২৪

দুর্ঘটনা রোধে রাজধানীর শ্যামলীতে ভবন পরিদর্শন করেছেন আন্তঃসংস্থার প্রতিনিধিরা। সোমবার (২৭ মে) দুপুরে রাজধানীর শ্যামলীর সারা সন্ধানী লাইফ টাওয়ার ও আশা টাওয়ারে এ যৌথ পরিদর্শন কার্যক্রম সম্পন্ন হয়।

পরিদর্শনকালে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি), ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি), ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সদস্য (উন্নয়ন) মেজর (ইঞ্জি.) সামসুদ্দীন আহমদ চৌধুরী জানান, নগর উন্নয়ন কমিটির সভার সিদ্ধান্ত বাস্তবায়নের অংশ হিসেবে রাজউকের জোন-৩/১ এর আওতাধীন এলাকায় ভবনের দুর্ঘটনার হ্রাসে এই আন্তঃসংস্থার প্রতিনিধিদের যৌথ পরিদর্শন সম্পন্ন হয়। ভবিষ্যতেও এ ধরনের যৌথ পরিদর্শন কার্যক্রম চলমান থাকবে।

পরিদর্শনকালে প্রতিনিধিরা রাজউকের অনুমোদিত নকশা অনুযায়ী ভবন নির্মাণ এবং অগ্নিঝুঁকি মোকাবিলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের গাইডলাইন অনুসরণের ব্যাপারে গুরুত্বারোপ করেন।

এমএমএ/ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।