চট্টগ্রাম বন্দর চ্যানেলে আটকে যাওয়া জাহাজ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ২৮ মে ২০২৪

চট্টগ্রাম বন্দর চ্যানেলে আটকে যাওয়া চীনের পতাকাবাহী জাহাজ ‘শি জি ফেং’ উদ্ধার করে বহির্নোঙরে নেওয়া হয়েছে। মঙ্গলবার (২৮ মে) সন্ধ্যায় বন্দরের তিনটি টাগবোট জাহাজটিকে টেনে বহির্নোঙরে নিয়ে যায়।

চট্টগ্রাম বন্দর সচিব ওমর ফারুক জানান, ঘূর্ণিঝড় রিমালের কারণে রোববার রাতে চট্টগ্রাম বন্দর থেকে বহির্নোঙরে পাঠানো ১৯টি জাহাজের মধ্যে শি জি ফেং অন্যতম। মঙ্গলবার সকালে সেগুলো ফিরিয়ে আনার সময় জাহাজটি বন্দরের একটি বয়ার সঙ্গে ধাক্কা খায়। এতে জাহাজটির প্রফেলরের সঙ্গে বয়াটি আটকে যায়। ওই বয়াটিসহ জাহাজটি বহির্নোঙরে নিয়ে যাওয়া হচ্ছে। পরবর্তীতে মেরামত করে জাহাজটিকে নতুন সিডিউল দেওয়া হবে।

আরও পড়ুন

জাহাজটির স্থানীয় এজেন্ট ট্রাস্ট শিপিং লিমিটেডে জানায়, ২০ মে ২৫ হাজার টন স্টিলের কয়েল নিয়ে চট্টগ্রাম বন্দরে এসেছিল জাহাজটি। এটিকে বন্দরের ৬ নম্বর জেটিতে বার্থিং দিয়ে স্টিল কয়েন খালাস করার কার্যক্রম শুরু হয়। বন্দরে ২০ হাজার ৬০০ টন কার্গো খালাসের পর ঘূর্ণিঝড় রিমালের কারণে বাকি পণ্য নিয়েই জাহাজটিকে ২৬ মে সকালে জেটি ছেড়ে গভীর সমুদ্রে পাঠিয়ে দেওয়া হয়।

এএজেড/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।