চট্টগ্রাম

কৃষিজমির মাটি কেটে ইটভাটায় দেওয়া সেই ইউপি সদস্য বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৩:৩৩ এএম, ৩১ মে ২০২৪
আব্দুল্লাহ আল মামুন

পাহাড়ি ও কৃষিজমির মাটি কেটে ইটভাটায় সরবরাহ ও সংরক্ষিত বন থেকে গাছ কেটে পাচারে জড়িত চট্টগ্রামের মিরসরাই সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য আব্দুল্লাহ আল মামুনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার (২৬ মে) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব পূরবী গোলদার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

জানা যায়, গত ২৯ ফেব্রুয়ারি ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মধ্যম তালবাড়িয়া এলাকার রেললাইনের পাশে পাহাড়ের পাদদেশের মাটি ও কৃষিজমির মাটি কেটে ইটভাটায় সরবরাহ করার অভিযোগে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০-এর ৪ ধারা লঙ্ঘনের দায়ে ইউপি সদস্য মামুনকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছিল।

আরও পড়ুন

এর আগে গত বছরের ৩০ সেপ্টেম্বর মিরসরাই সদর ইউনিয়নের মধ্যম তালবাড়িয়ার স্টেশন এলাকা থেকে বনবিভাগ ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে ট্রাকভর্তি চোরাই সেগুন কাঠসহ মামুনকে গ্রেফতার করে।

মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন জাগো নিউজকে বলেন, মিরসরাই সদর ইউনিয়নের ইউপি সদস্য আব্দুল্লাহ আল মামুনকে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ইউপি-১ শাখা থেকে দুটি প্রজ্ঞাপন হাতে পেয়েছি। তার বিরুদ্ধে অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থি বিবেচনায় তাকে বরখাস্ত করা হয়।

এম মাঈন উদ্দিন/এএজেড/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।