সাড়ে ৫২ লাখ টাকার অবৈধ সম্পদ: আসামি এলজিইডির সাবেক হিসাবরক্ষক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ১১ জুন ২০২৪

৫২ লাখ ৬৫ হাজার ৮২০ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এলজিইডির সাবেক হিসাবরক্ষক কাজী আবু হাফিজ ফসিউদ্দীনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১১ জুন) দুদকের সহকারী পরিচালক মো. আল-আমীন বাদী হয়ে খুলনায় সংস্থাটির সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন।

আসামির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ধারা ও ২৭ (১) ধারায় অভিযোগ আনা হয়েছে।

এজাহারে বলা হয়, কমিশনে আসামির দাখিল করা সম্পদ বিবরণী যাচাইকালে দেখা যায়, তিনি ১ কোটি ৬ লাখ ৮০ হাজার ৭২৭ টাকার সম্পদ অর্জনের ঘোষণা দেন। যাচাইকালে আসামি কাজী আবু হাফিজ ফসিউদ্দীনের নিজের নামে ও তার উপর নির্ভরশীলদের ১ কোটি ৬ লাখ ৯৫ হাজার ৭১৭ টাকার সম্পদ অর্জনের তথ্য পাওয়া যায়। অর্থাৎ আসামি ১৪ হাজার ৯৯০ টাকার সম্পদের তথ্য গোপন করে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

যাচাইকালে আসামির নামে ৮৯ লাখ ১৩ হাজার ৫৭৪ টাকার গ্রহণযোগ্য আয় পাওয়া যায়। তিনি বিভিন্ন খাতে ৩৪,৮৩,৬৭৭ টাকা ব্যয় করেন। আসামি কাজী আবু হাফিজ ফসিউদ্দীন জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৫২ লাখ ৬৫ হাজার ৮২০ টাকার সম্পদ পাওয়া যায়।

এসএম/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।