অন টেস্ট মোটরসাইকেলে পুলিশ পরিচয়ে ছিনতাই করতেন তারা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২২ পিএম, ১১ জুন ২০২৪

পুলিশ পরিচয়ে ‘অন টেস্ট’ লেখা মোটরসাইকেল ব্যবহার করে ১ লাখ ৬০ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় মো. হুমায়ুন কবির নামে একজনকে গ্রেফতার করেছে ডিএমপির শেরে বাংলা নগর থানা পুলিশ।

মঙ্গলবার (১১ জুন) নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) এইচ এম আজিমুল হক।

তিনি বলেন, আয়নাল হক ও তার বন্ধু আলম গত ৩ জুন সকালে নাটোর থেকে বাসযোগে কল্যাণপুর আসেন। বাসস্ট্যান্ডে নেমে বঙ্গবাজার যাওয়ার জন্য গাড়ির অপেক্ষা করছিলেন। হঠাৎ এক লোক এসে ডিবি পুলিশ পরিচয় দিয়ে বলে, মাদক উদ্ধার অভিযান চলছে আপনাদের তল্লাশি করা হবে।

এ সময় ডিবি পুলিশ পরিচয় দেওয়া ব্যক্তি রাস্তার অপর পাশে তার স্যার আছে বলে আলমকে পাঠিয়ে দেয়। আর সামনে তার আরও এক স্যার আছে বলে আয়নালকে মোটরসাইকেল করে শেরে বাংলা নগর থানা এলাকার ন্যাশনাল চক্ষু হাসপাতালের সামনে নিয়ে যায়। পরে হাতে থাকা চাকু দেখিয়ে আয়নালের কাছে থাকা ১ লাখ ৬০ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় আয়নাল হক শেরে বাংলা নগর থানায় একটি মামলা করেন।

তিনি আরও বলেন, শেরেবাংলা থানা পুলিশ তদন্তে নেমে ঘটনাস্থল ও আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে খুলনার হরিনটানা থানা এলাকা থেকে হুমায়ুন কবিরকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ছিনতাই হওয়া ১ লাখ ৪০ হাজার টাকা ও ঘটনায় ব্যবহৃত মোটরসাইকেলটি উদ্ধার করা হয়েছে।

অপরাধের কৌশল সম্পর্কে ডিসি বলেন, গ্রেফতার হুমায়ুন কবির নতুন মোটরসাইকেল কিনে নম্বর প্লেট ছাড়াই ‘অন টেস্ট’ স্টিকার ঝুলিয়ে দীর্ঘদিন ধরে ঢাকার বিভিন্ন স্থানে ছিনতাই করে আসছিল। তাকে যেন শনাক্ত করতে না পারে সেজন্য অভিনব কৌশল হিসেবে নম্বর প্লেটবিহীন মোটরসাইকেল ব্যবহার করেন।

শেরে বাংলা নগর থানায় দায়ের মামলায় হুমায়ুন কবিরকে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

টিটি/এমআরএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।